Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় ইন্টার্ন প্রয়োজন, প্রতি মাসে মিলবে সান্মানিকও

প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের তরফে একটি গবেষণা প্রকল্পে ইন্টার্ন হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। প্রকল্পে মধ্যপ্রদেশ সরকার আর্থিক অনুদান দেবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৫:৩৮
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় ইন্টার্ন হিসাবে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, উদ্ভিদবিদ্যা, ফরেস্ট্রি, জ়ুলজি, এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইকোলজি, ওয়াইল্ডলাইফ সায়েন্সেস কিংবা লাইফ সায়েন্সেস বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। মোট শূন্যপদ তিন।

যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে, তার নাম ‘মনিটরিং বায়োডাইভার্সিটি অ্যান্ড ইকোসিস্টেম সার্ভিসেস ফর ইকোসিস্টেম এনহ্যান্সমেন্ট আন্ডার দ্য গ্রিন ইন্ডিয়া মিশন’। ওই প্রকল্পে মধ্যপ্রদেশ সরকারের তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। প্রকল্পটিতে আইআইএসইআর কলকাতার বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের তরফে গবেষণার কাজ করা হবে।

মোট চার মাসের জন্য ইন্টার্ন হিসাবে নিযুক্তদের কাজ করতে হবে। যদিও প্রতিষ্ঠানের তরফে বলা হয়েছে, পরে ওই মেয়াদ বৃদ্ধি করা হবে। এর জন্য প্রতি মাসে ১৫,০০০ টাকা সাম্মানিকও দেওয়া হবে। তবে আগ্রহীদের বয়স ৩২ বছরের কম হতে হবে।

ইন্টার্ন হিসাবে কাজ করতে আগ্রহীদের ১৬ জুনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইনে ইমেল মারফত ওই আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE