Advertisement
০৪ অক্টোবর ২০২৪
NDMA Recruitment 2024

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীতে কর্মখালি, কোন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে?

সিনিয়র কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। নির্দিষ্ট সময়ের চুক্তিতে কাজ করতে হবে ওই পদে।

NDMA.

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৪:৪৭
Share: Save:

জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের (এনডিএমএ) তরফে কর্মী নিয়োগ করা হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানিয়েছেন, সিনিয়র কনসালট্যান্ট হিসাবে অভিজ্ঞ এবং দক্ষ ব্যক্তিকে নিয়োগ করা হবে। শূন্যপদের সংখ্যা একটিই।

অনূর্ধ্ব ৫০ বছর বয়সি হলে উল্লিখিত পদে আবেদন করা যাবে। অবসরপ্রাপ্ত কর্মীদের ক্ষেত্রে আবেদনকারীদের বয়স ৬২ বছরের মধ্যে হতে হবে।

কারা আবেদন জানাতে পারবেন?

মেটিরিয়োলজি, এনভায়রনমেন্টাল সায়েন্সেস, এগ্রিকালচার, অ্যাগ্রি-মেটিরিয়োলজি, ক্লাইমেট চেঞ্জ স্টাডিজ়, পাবলিক হেলথ— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। পাশাপাশি, তাঁদের উক্ত বিষয়ে পিএইচডি থাকাও প্রয়োজন।

কী দক্ষতা থাকা প্রয়োজন?

সিনিয়র কনসালট্যান্ট পদে আবেদনকারীদের পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট অভিজ্ঞতার নির্দিষ্ট প্রমাণপত্রও প্রয়োজন।

আয়ের সুযোগ কেমন?

উক্ত পদে কাজ করে মাসে ১ লক্ষ ২৫ হাজার থেকে ১ লক্ষ ৭৫ হাজার টাকা আয়ের সুযোগ রয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ বিষয়ে আরও তথ্য পেশ করা হয়েছে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ অক্টোবর, ২০২৪। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সদর দফতরের ঠিকানায় ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আগ্রহী প্রার্থীরা নিয়োগের বিষয়ে সবিস্তার জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE