Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
MoHFW Vacancies

রাম মনোহর লোহিয়া হাসপাতালে অধ্যাপনার সুযোগ, কী ভাবে হবে নিয়োগ?

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের অধীনস্থ হাসপাতালের বিভিন্ন বিভাগে চুক্তির নিরিখে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসাবে কর্মী নিয়োগ করা হবে। ওই কাজের জন্য প্রতি মাসে ১ লক্ষ ২৩ হাজার ৫০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Professor.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৫:৪২
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। এই বিষয়ে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, দিল্লির অটলবিহারী বাজপেয়ী ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড ড. রাম মনোহর লোহিয়া হাসপাতালের বিভিন্ন বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর প্রয়োজন। উল্লিখিত পদে মোট ৩২ জনকে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে মোট ১৪টি বিভাগের জন্য অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। নিয়োগ হবে যে সব বিভাগে, সেগুলি হল— অ্যানাস্থেশিয়া, কার্ডিয়োথোরাসিক অ্যান্ড ভাস্কুলার সার্জারি, এন্ডোক্রিনোলজি, ইএনটি, মেডিসিন, নিওনেটোলজি, অবস্টেট্রিক্স অ্যান্ড গাইনেকোলজি, পেডিয়াট্রিক্স, পেডিয়াট্রিক কার্ডিয়োলজি, পেডিয়াট্রিক সার্জারি, প্যাথোলজি, পিএমআর, সার্জারি এবং ট্রান্সফিউশন মেডিসিন।

আগ্রহীদের ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও তাঁদের স্পেশ্যালিটি কিংবা সুপার স্পেশ্যালিটি বিভাগের কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। সিনিয়র রেসিডেন্ট কিংবা টিউটর বা রেজিস্ট্রার হিসাবে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই কাজে অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের সুযোগ দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ১ লক্ষ ২৩ হাজার ৫০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। নির্দিষ্ট সময়ের চুক্তির নিরিখে সংশ্লিষ্ট পদে বহাল রাখা হবে নিযুক্তদের। ওই কাজের জন্য পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ১৮, ১৯, ২০ এবং ২১ জুন হবে ইন্টারভিউ। আগ্রহীদের সমস্ত নথি নিয়ে নির্দিষ্ট দিনে উপস্থিত থাকতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE