Advertisement
০৪ অক্টোবর ২০২৪
JU Recruitment 2024

জেআরএফ নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ কেমিক্যাল/ পাওয়ার/ নিউক্লিয়ার/ এরোস্পেস ইঞ্জিনিয়েংয়ে স্নাতক/ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৮:৪৪
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। একটি বিশেষ প্রজেক্টের কাজের জন্য এক জন জেআরএফ নেওয়া হবে।

‘ইসরো-রেসপন্ড’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রতি মাসে ৩৭ হাজার টাকা করে সাম্মানিক দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল/ কেমিক্যাল/ পাওয়ার/ নিউক্লিয়ার/ এরোস্পেস ইঞ্জিনিয়েংয়ে স্নাতক/ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্রের মূল্য ধার্য করা হয়েছে ৫০ টাকা। ২৫ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদন গ্রহণ প্রক্রিয়া শেষ হলে বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য মেল করা হবে। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment JRF recruitment 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE