Advertisement
০২ অক্টোবর ২০২৪
ISRO Recruitment 2023

ইসরোতে কাজ করতে চান? একাধিক পদে নেওয়া হবে কর্মী

ক্যাটারিং সুপারভাইজার, নার্স বি, ফার্মাসিস্ট এ-সহ আরও পদে নিয়োগ করা হবে কর্মী।

ISRO

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৪:১২
Share: Save:

ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশনে (ইসরো) রয়েছে কাজের সুযোগ। শ্রীহরিকোটার সতীশ ধাওয়ান স্পেস সেন্টারে নিয়োগ করা হবে কর্মী। সেই মর্মে ইসরোর ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ক্যাটারিং সুপারভাইজার, নার্স বি, ফার্মাসিস্ট এ, রেডিয়োগ্রাফার এ, ল্যাব টেকনিশয়ান এ, ল্যাব টেকনিশয়ান-এ (ডেন্টাল হাইজিনিস্ট), অ্যাসিসট্যান্ট (রাজভাষা), কুক, হালকা এবং ভারী যানবাহন চালক, ফায়ারম্যান এ পদে নিয়োগ করা হবে কর্মী। প্রতিটি পদে আবেদনের জন্য ভিন্ন যোগ্যতা প্রয়োজন। ক্যাটারিং সুপারভাইজার, নার্স বি, ফার্মাসিস্ট এ, রেডিয়োগ্রাফার এ, ল্যাব টেকনিশয়ান, কুক, হালকা এবং ভারী যানবাহন চালক এ পদে আবেদনের প্রয়োজনীয় বয়স ১৮ থেকে ৩৫ বছর। অ্যাসিসট্যান্ট পদে আবেদনের জন্য ২৮ বছরের মধ্যে বয়স হতে হবে। ফায়ারম্যানের ক্ষেত্রে ২৫ বছরের মধ্যে বয়স হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কোন পদে মাসিক বেতন কত?

ক্যাটারিং সুপারভাইজার ৫০, ২৬৮ টাকা

নার্স বি ৬৩,৭৫৮ টাকা

ফার্মাসিস্ট এ ৪১,৪৬৪ টাকা

রেডিয়োগ্রাফার এ, ল্যাব টেকনিশয়ান এ, অ্যাসিস্ট্যান্ট ৩৬,২১০ টাকা

কুক, হালকা এবং ভারী যানবাহন চালক এ, ফায়ারম্যান ২৮,২৫৮ টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে ইসরোর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিভাগে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ২৪ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইসরোর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE