Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Vacancy in ICMR Delhi 2023

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এ চলছে নিয়োগ, জেনে নিন শূন্যপদ ক’টি?

পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ১ লক্ষ থেকে ২ লক্ষ মাসে আয় করার সুযোগ রয়েছে।

Indian Council of Medical Research, New Delhi

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ, নয়াদিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১১:১৫
Share: Save:

অঙ্কতে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের জন্য সুখবর। এমনই ব্যক্তিদের কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) নয়াদিল্লির দফতরে নিয়োগ করা হবে। সংস্থার তরফে সায়েন্টিস্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

সায়েন্টিস্ট (মেডিক্যাল):

এই পদে আবেদনের জন্য বায়োকেমিস্ট্রি/ রসায়ন/ সোশিওলজি/ ফুড অ্যান্ড নিউট্রিশন/ অঙ্ক/ পদার্থবিদ্যা/ বায়ো ফিজিক্স/ কম্পিউটার সায়েন্স/ বায়োইনফরমেটিক্স/ ডেটা সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং— বিষয়ের মধ্যে যে কোনও একটিতে পিএইচডি এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। উক্ত পদে এক জন প্রার্থী নিয়োগ করা হবে।

পূর্বে কেন্দ্র কিংবা রাজ্য সরকারি সংস্থায় অন্তত ১২ বছর গবেষণা করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। শূন্যপদ একটি।

সায়েন্টিস্ট (নন মেডিক্যাল):

উল্লিখিত পদে আবেদনের জন্য প্যারাক্লিনিক্যাল বিষয়ে ডক্টর অফ মেডিসিন (এমডি) কিংবা মাস্টার অফ সায়েন্স (এমএস) থাকা বাঞ্ছনীয়। পূর্বে সংশ্লিষ্ট বিষয়ে কেন্দ্র কিংবা কেন্দ্রীয় সংস্থার অধীনে অন্তত ১২ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ একটি।

বেতন:

নির্বাচিত প্রার্থীরা মাসে এক লক্ষ ৩১ হাজার থেকে শুরু করে দুই লক্ষ ১৫ হাজার টাকা পর্যন্ত বেতন পাবেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া নিয়ম অনুযায়ী একটি ফর্ম পূরণ করতে হবে। অনলাইনে মেল যোগে ওই ফর্ম-সহ আবেদনপত্র পাঠাতে হবে।

উল্লিখিত পদে আবেদন করা যাবে ১৮ অগস্ট, ২০২৩ বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ অনলাইন বা অফলাইনে হতে পারে। সেই বিষয়ে মেল যোগে বাছাই করার প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE