Advertisement
০১ অক্টোবর ২০২৪
Recruitment in IIIT Kalyani 2024

গবেষণার কাজে জেআরএফ নেবে আইআইআইটি কল্যাণী, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই নিয়োগ। রাজ্য সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি।

আইআইআইটি কল্যাণী।

আইআইআইটি কল্যাণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৬:৪০
Share: Save:

গবেষণা প্রকল্পে কাজ করতে চান? তা হলে খোঁজ নিতে পারেন কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)-তে। সম্প্রতি এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

চুক্তির ভিত্তিতে জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই নিয়োগ। রাজ্য সরকারের ‘ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি’-এর অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রথমে এক বছর কাজের মেয়াদ, পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। প্রথম দু’বছর প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। শেষ বছর ৩০ হাজার টাকা করে মিলবে।

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি বিষয়ে মাস্টার অফ ইলেক্ট্রনিক্স/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট বিভাগে ব্যাচেলর অফ ইলেকট্রনিক্স/ ব্যাচেলর অফ টেকনোলজি ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে অনলাইনে। ১৮ অক্টোবরের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে প্রার্থীদের। ২১ অক্টোবর হবে ইন্টারভিউ। প্রার্থীদের ওই দিন প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে যেতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলী জানতে আইআইআইটি কল্যাণীর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE