Advertisement
১৫ অক্টোবর ২০২৪
ICAR Kolkata Recruitment

কেন্দ্রীয় সংস্থার কলকাতার দফতরে কর্মখালি, কারা আবেদন করবেন?

চুক্তির ভিত্তিতে নিযুক্তদের নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

National Bureau of Soil Survey & Land Use Planning, Kolkata.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৩:২১
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এ কর্মখালি। সংস্থার ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর কলকাতার দফতরে একটি গবেষণা প্রকল্পে জুনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগ-বিজ্ঞপ্তিতে এই বিষয়ে বিশদ তথ্য রয়েছে।

উল্লিখিত পদের জন্য রসায়ন বা কৃষিবিদ্যার মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। চুক্তির ভিত্তিতে নিযুক্তদের নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

কেমিক্যাল ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনকারীদের বাংলা, হিন্দি এবং ইংরেজিতে সাবলীল হতে হবে। তাঁদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

সংশ্লিষ্ট কাজের জন্য প্রতি মাসে ২৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। প্রথমে মোট ১২ মাসের চুক্তিতে কাজ করতে হবে। পরে কাজের নিরিখে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের আগামী ১ নভেম্বর সরাসরি ওয়াক ইন ইন্টারভিউয়ের জন্য প্রতিষ্ঠানের কলকাতার দফতরে উপস্থিত হতে হবে। ওই দিন তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE