Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Apprentice Jobs 2024

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দিচ্ছে ডিআরডিও, কোন কোন বিভাগে চলবে প্রশিক্ষণ?

ডিআরডিও-অধীনস্থ সেন্টার ফর হাই এনার্জি সিস্টেমস অ্যান্ড সায়েন্সেস-এর জন্য শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে ইঞ্জিনিয়ারদের বেছে নেওয়া হবে। এর জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

apprentice.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৫:১৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছ, সংশ্লিষ্ট সংস্থার অধীনস্থ সেন্টার ফর হাই এনার্জি সিস্টেমস অ্যান্ড সায়েন্সেস-এ শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) বেছে নেওয়া হবে। এক বছরের জন্য মোট ২৫ জনকে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে এতে।

মোট এক বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে বাছাই করা প্রার্থীদের। এই প্রশিক্ষণের জন্য কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কমিউনিকেশন অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড সিস্টেম ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং, ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং, মেকাট্রনিক্স, কেমিক্যাল টেকনোলজিতে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীদের বেছে নেওয়া হবে। কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন কারও আবেদন গ্রহণ করা হবে না।

একই সঙ্গে, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেক্ট্রনিক্স, টেলি-কমিউনিকেশন, ইনস্ট্রুমেন্টেশন, মেকানিক্যাল, ম্যানফ্যাকচারিং, প্রোডাকশন, কেমিক্যাল টেকনোলজিতে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের টেকনিশিয়ান হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রেও কোনও প্রার্থীর কাজের অভিজ্ঞতা থেকে থাকলে তাঁর আবেদন গ্রহণ করা হবে না।

আগ্রহীদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমে তাঁদের নাম নথিভুক্ত করে নিতে হবে। এর পরে একটি ফর্ম পূরণের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে। তবে পদপ্রার্থীরা ইমেল মারফতও আবেদনপত্র জমা দেওয়ার সুযোগ পাবেন। প্রাপ্ত আবেদনের নিরিখে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৩১ মে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Career in DRDO after B.Tech Graduate Apprenticeship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE