Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
CSIR Recruitment 2024

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা, আবেদনের শেষ দিন কবে?

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর নাগপুরের দফতরে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজে তিন থেকে চার জনকে নিয়োগ করা হতে পারে।

CSIR-NEERI.

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩
Share: Save:

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এ কর্মখালি। ওই সংস্থার নাগপুর দফতরের একটি প্রকল্পে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনের নিরিখে একাধিক কর্মীকে ওই কাজে নিয়োগ করা হতে পারে। সংশ্লিষ্ট দফতরের নাম ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট।

উল্লিখিত কাজে এনভায়রনমেন্টাল সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা আছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। পাশাপাশি, ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরাও আবেদন করতে পারবেন।

এ ক্ষেত্রে, প্রার্থীদের ফিল্ড ওয়ার্ক, নমুনা সংগ্রহের অভিজ্ঞতা এবং সকলের সঙ্গে কথা বলতে পারার দক্ষতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

নিযুক্তদের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের প্রকল্পে মাসিক ৩৫ হাজার টাকা পারিশ্রমিকের নিরিখে কাজ করতে হবে। নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে ওই প্রকল্পের কাজে বহাল রাখা হবে। আগ্রহীদের যোগ্যতা যাচাই করা হবে অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে।

আবেদনের জন্য ১৭ সেপ্টেম্বরের মধ্যে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি অনলাইন পোর্টালে জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত আরও কী কী শর্ত রয়েছে, বিশদ জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE