Advertisement
১৮ অক্টোবর ২০২৪
BGCL Recruitment 2023

বেঙ্গল গ্যাস কোম্পানি লিমিটেডে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

জুনিয়র অ্যাসোসিয়েট, অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েট এবং অ্যাসোসিয়েট/ কোম্পানি সেক্রেটারি পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৫০,০০০ টাকা, ৬৫,০০০ টাকা এবং ৮০,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা বেঙ্গল গ্যাস কোম্পানি লিমিটেড (বিজিসিএল)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে কোম্পানির তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনে ইতিমধ্যেই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

কেন্দ্রীয় সংস্থা গেল ইন্ডিয়া লিমিটেড এবং গ্রেটার ক্যালকাটা গ্যাস সাপ্লাই কর্পোরেশন লিমিটেডের যৌথ প্রয়াসে গড়ে উঠেছে বেঙ্গল গ্যাস কোম্পানি লিমিটেড (বিজিসিএল)। সংস্থায় যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— কোম্পানি সেক্রেটারি, অ্যাসোসিয়েট (ল), অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েট (এইচআর), অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েট (বিআইএস), অ্যাসোসিয়েট (ফায়ার অ্যান্ড সেফটি) এবং জুনিয়র অ্যাসোসিয়েট (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস) পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ছ’টি। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩০ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্তদের তিন বছরের জন্য পদগুলিতে নিয়োগ করা হবে। এর মধ্যে প্রথম ছ’মাস প্রবেশনে রাখা হবে তাঁদের। এই সময়কালে জুনিয়র অ্যাসোসিয়েট, অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েট এবং অ্যাসোসিয়েট/ কোম্পানি সেক্রেটারি পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৫০,০০০ টাকা, ৬৫,০০০ টাকা এবং ৮০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

প্রতি পদে আবেদনের জন্য পৃথক শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার চাহিদা রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

পদগুলিতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। অ্যাসোসিয়েট (ফায়ার অ্যান্ড সেফটি) পদটির জন্য আলাদা করে ফিজিক্যাল এন্ডিওরেন্স টেস্ট (পেট)-এর আয়োজন করা হবে। আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ২০০ টাকা জমা দিতে হলেও বাকিদের কোনও অর্থ জমা করতে হবে না। অনলাইনে আবেদন করা যাবে আগামী ৩ অক্টোবর সন্ধে ৬টা পর্যন্ত। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE