Advertisement
২৬ অক্টোবর ২০২৪
BHU Recruitment 2024

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, নিয়োগ অর্থনীতি বিভাগে

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ভূগোল বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা চাই।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৩:৪৬
Share: Save:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের তরফে একাধিক বিভাগে বেশির ভাগ সময়েই বিভিন্ন গবেষণা সংক্রান্ত প্রকল্পের কাজ শুরু হয়। সেই সংক্রান্ত প্রকল্পে কাজে স্বল্প সময়ের জন্য বিভিন্ন পদে কর্মীও নিয়োগ করা হয়। এ বার প্রতিষ্ঠানের অর্থনীতি বিভাগ এই কাজের সুযোগ দিচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে প্রার্থী নেওয়া হবে। ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ-এর প্রকল্পে কাজ করতে হবে। পারিশ্রমিক প্রতি মাসে ৩৭ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সায়েন্স বিষয়ে পিএইচডি/ এমফিল ডিগ্রি থাকতে হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাধ্যতামূলক। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অনলাইন এবং সরাসরি দু’টি পদ্ধতিতেই আবেদনপত্র জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তিটি ২৫ অক্টোবর, ২০২৪-এ প্রকাশিত হয়েছে। ওই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অর্থাৎ ১৫ নভেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE