Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
NRSC Recruitment 2024

ইসরো অধীনস্থ সংস্থার একাধিক প্রকল্পের জন্য গবেষক প্রয়োজন, শূন্যপদ ক’টি?

চুক্তির ভিত্তিতে ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টারে রিসার্চ সায়েন্টিস্ট, প্রজেক্ট সায়েন্টিস্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ দেওয়া হবে।

ISRO-National Remote Sensing Centre.

ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৩:০৯
Share: Save:

ইসরোতে কাজের সুযোগ। এই মর্মে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টারের বিভিন্ন গবেষণা প্রকল্পে কাজের জন্য গবেষক প্রয়োজন। ওই সংস্থায় রিসার্চ সায়েন্টিস্ট, প্রজেক্ট সায়েন্টিস্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে মোট ৭২ জনকে কাজের সুযোগ দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদের জন্য রসায়ন, উদ্ভিদবিদ্যা, জিওইনফরমেটিক্স, জিওলজি, রিমোট সেন্সিং, কম্পিউটার সায়েন্স, ফরেস্ট্রি, এগ্রিকালচার, ওশিয়ানোগ্রাফি, অ্যাটমোস্ফেরিক সায়েন্সেস— এই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে।এ ছাড়াও ইঞ্জিনিয়ারিংয়ের যে কোনও শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিরা কাজের জন্য আবেদন জানাতে পারবেন। তবে তাঁদের স্নাতকোত্তর পর্বে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকা প্রয়োজন।

আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। পদের নিরিখে ৩১,০০০ টাকা থেকে ৫৬,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

তাঁদের ইসরো অধীনস্থ ন্যাশনাল রিমোট সেন্সিং সেন্টারের বিভিন্ন বিভাগে কাজ করতে হবে। অনলাইনে আবেদনপত্র ১৮ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত জমা দেওয়া যাবে। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE