Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Kalyani University Recruitment 2024

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২০ হাজার টাকা।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৪
Share: Save:

নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এই বিষয়ক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। জানানো হয়েছে, প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থার অর্থপুষ্ট। যেখানে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘জি-২০ দিল্লি ডিক্লারেশন: আ ফিজ়িবিলিটি অ্যাসেসমেন্ট’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

প্রকল্পটিতে নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগেটর পদে। শূন্যপদ রয়েছে একটি। এর জন্য প্রথমে দেড় মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। তার পর নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও আড়াই মাস বাড়ানো হতে পারে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য কোনও নির্দিষ্ট বয়ঃসীমার বলা হয়নি বিজ্ঞপ্তিতে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২০ হাজার টাকা।

আবেদনকারীদের রাষ্ট্রবিজ্ঞান বা আন্তর্জাতিক সম্পর্কে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ইংরেজিতে কথোপকথনের পারদর্শিতা, কম্পিউটার পরিচালনার দক্ষতা-সহ অন্যান্য দক্ষতা থাকা জরুরি।

আগ্রহীদের এর জন্য নিজেদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৭ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। আগামী ৩ অক্টোবর সকাল সাড়ে ১১টা নাগাদ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE