Advertisement
০৩ জুলাই ২০২৪
WBJEE Toppers 2024

জয়েন্টের ফলাফলে নজর কাড়লেন উঃ মাঃ সংসদের কৃতীরা, দেখে নিন সম্পূর্ণ মেধাতালিকা

২০২৪-এর রাজ্য জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশনের ফলাফলে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের চার জন পড়ুয়া জায়গা করে নিয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন উচ্চ মাধ্যমিকে প্রথম অভীক দাস, যিনি সপ্তম স্থান অর্জন করেছেন।

WBJEE 2024.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৫:১০
Share: Save:

২০২৪-এর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (ডব্লিউবিজেইই)-র ফলাফল ৬ জুন প্রকাশিত হল। বৃহস্পতিবার দুপুর আড়াইটেয় একটি সাংবাদিক বৈঠকের মাধ্যমে ফল ঘোষণা করা হল। এ দিন ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জ়ামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর সভাপতি মলয়েন্দু সাহা ঘোষণা করলেন প্রথম দশ জন পরীক্ষার্থীর নাম। তিনি জানিয়েছেন, এ বছরের পরীক্ষায় বসেছেন জন। কোন জেলার কোন কৃতী প্রথম দশে জায়গা পেলেন? রইল সম্পূর্ণ মেধাতালিকা।

প্রথম স্থানে রয়েছেন কিংশুক পাত্র, বাঁকুড়া জেলা স্কুল, বাঁকুড়া (উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ)।

দ্বিতীয় হয়েছেন শুভ্রদীপ পাল, কল্যাণী ইউনিভার্সিটি এক্সপেরিমেন্টাল হাই স্কুল, কল্যাণী, নদিয়া (উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ)।

তৃতীয় স্থানাধিকারীর নাম বিবস্বান বিশ্বাস, বিশপ মোরো স্কুল, কৃষ্ণনগর, নদিয়া (কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজ়ামিনেশন)।

চতুর্থ হয়েছেন, ইরাদ্রি বাসু খাউন্দ, দার্জিলিং পাবলিক স্কুল, দেবগ্রাম, শিলিগুড়ি (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন)।

পঞ্চম স্থানে রয়েছেন ময়ূখ চৌধুরী, সাউথ পয়েন্ট হাইস্কুল, বালিগঞ্জ, কলকাতা (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন)।

WBJEE 2024.

দ্বিতীয়, তৃতীয়, পঞ্চম এবং অষ্টম স্থানাধিকারী চার পড়ুয়া। নিজস্ব চিত্র।

ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন ঋতম বন্দোপাধ্যায়, ত্রিবেণী টিস্যুস বিদ্যাপীঠ, চন্দ্রাহাটি, হুগলি (কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজ়ামিনেশন)।

সপ্তম স্থানাধিকারীর নাম অভীক দাস, ম্যাক উইলিয়াম হায়ার সেকেন্ডারি স্কুল, আলিপুরদুয়ার (উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ)।

অষ্টম হয়েছেন অর্থব সিংহানিয়া, দিল্লি পাবলিক স্কুল (রুবি পার্ক), কলকাতা (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন)।

নবম স্থানে রয়েছেন সৌনক কর, স্কটিশ চার্চ কলেজিয়েট স্কুল (উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ)।

দশম হয়েছেন বিজিত মৈইশ, বিডিএম ইন্টারন্যাশনাল, নরেন্দ্রপুর, দক্ষিণ ২৪ পরগনা (সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন)।

WBJEE Press Conference 2024.

সাংবাদিক বৈঠকে উপস্থিত ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এগ্‌জামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)-এর সভাপতি মলয়েন্দু সাহা, ভাইস চেয়ারম্যান সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় এবং রেজিস্ট্রার দিব্যেন্দু কর। নিজস্ব চিত্র।

এক নজরে পরীক্ষার্থীদের সংখ্যা:

এ বারের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ১,১২,৯৬৩ জন, ২০২৩-এ পাশ করেছিলেন ৯৬,৯১৩ জন। চলতি বছরের পরীক্ষায় পাশের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৯৯.৫৩ শতাংশ, ২০২৩-এর পরীক্ষায় পাশের হার ছিল ৯৯.৩৭ শতাংশ।

পরীক্ষা দিয়েছেন ১,১৩,৪৯২ জন (৮০ শতাংশ)। পুরুষ ৭৯,০২৫ জন। মহিলা ৩৪,৪৬৭ জন। এ বার পশ্চিমবঙ্গ ছাড়াও আন্দামান ও নিকোবর, দমন ও দিউ এবং জম্মু ও কাশ্মীরের পড়ুয়ারাও পরীক্ষা দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBJEE 2024 WBJEEB Joint Entrance Examination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE