Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Cyclone Dana

‘দানা’-র মোকাবিলায় বিদ্যুতের কন্ট্রোল রুম

‘দানা’র প্রভাবে সমস্যা হলে বিদ্যুৎ দফতর ও সিইএসসি-র কন্ট্রোল রুমে যোগাযোগ করতে বলা হয়েছে মানুষকে। বিদ্যুৎ পর্ষদের হেল্পলাইন নম্বরগুলি হল— ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ০৮:০৮
Share: Save:

ঘূর্ণিঝড় ‘দানা’ যোঝার প্রস্তুতি চূড়ান্ত করল রাজ্যের বিদ্যুৎ দফতর। এ ব্যাপারে মঙ্গল ও বুধবার দফায় দফায় দফতরের কর্তাদের সঙ্গে বৈঠক করেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। খোলা হয়েছে একাধিক কন্ট্রোল রুম। প্রতিটি জেলাকে আলাদা ভাবে নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকগুলিতে সরকারের পাশাপাশি সিইএসসি-র কর্তারাও ছিলেন। দফতর সূত্রে খবর, মন্ত্রী সব স্তরের সমস্ত আধিকারিককে সতর্ক থাকতে এবং দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। বলা হয়েছে, ঝড়ে বিদ্যুৎ পরিষেবা সংক্রান্ত সমস্যা দেখা দিলে তা দ্রুত স্বাভাবিক করার ব্যবস্থা যেন থাকে। প্রতিটি জেলার সংশ্লিষ্ট কর্তাদের সঙ্গেও কথা বলেন মন্ত্রী।

‘দানা’র প্রভাবে সমস্যা হলে বিদ্যুৎ দফতর ও সিইএসসি-র কন্ট্রোল রুমে যোগাযোগ করতে বলা হয়েছে মানুষকে। বিদ্যুৎ পর্ষদের হেল্পলাইন নম্বরগুলি হল— ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪। টোল ফ্রি ১৯২২১ নম্বরেও কল করা যাবে। পাশাপাশি, ৮৪৩৩৭১৯১২১ নম্বরে হোয়াটসঅ্যাপ করে সমস্যা জানানো যাবে। সিইএসসি-র হেল্পলাইন— ১৯১২, ০৩৩-৩৫০১১৯১২, ০৩৩-৪৪০৩১৯১২ ও ১৮৬০৫০০১৯১২। এ ছাড়াও, হোয়াটসঅ্যাপ নম্বর ৭৪৩৯০০১৯১২। ঘূর্ণিঝড়কে কেন্দ্রকরে আরও দু’টি বিশেষ হেল্পলাইন খুলেছে সরকার। সেগুলি হল ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE