Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
DVC Labour Protest

ডিভিসি-ভাগ, আন্দোলনে ক্ষুব্ধ কর্মীরা

সংস্থাকে ভাঙার পথে এগোলে কর্মীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যেতে পারেন বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

দামোদর ভ্যালি কর্পোরেশন।

দামোদর ভ্যালি কর্পোরেশন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:৩১
Share: Save:

দামোদর ভ্যালি কর্পোরেশনকে (ডিভিসি) তিন ভাগে ভাগ করা এবং বাজারে সংস্থাটির শেয়ার বিক্রি করে টাকা তোলার প্রস্তাবের বিরুদ্ধে বুধবার থেকে আন্দোলন শুরু করল কর্মী ইউনিয়নগুলি। এ দিন দুপুর থেকে ডিভিসি-র সদর দফতরে অবস্থান বিক্ষোভ করে ডান-বাম সব ইউনিয়ন। তবে তৃণমূল সমর্থিত সংগঠনের কেউ উপস্থিত ছিলেন না। সূত্রের খবর, সংস্থাকে ভাঙার পথে এগোলে কর্মীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যেতে পারেন বলে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা। তাঁদের বার্তা, শেয়ার বিক্রি করে ডিভিসি-কে বেসরকারি হাতে তুলে দেওয়ার চেষ্টাও আটকানো হবে।

প্রসঙ্গত, গত সপ্তাহে কেন্দ্রীয় বিদ্যুৎমন্ত্রী মনোহর লাল খট্টর কলকাতায় এসে ডিভিসিকে তিন ভাগে ভাগ করার পরিকল্পনার কথা জানান। বিদ্যুৎ উৎপাদন, পরিবহণ ও বণ্টন ক্ষেত্রকে তিনটি আলাদা ভাগে ভাগ করার পাশাপাশি সংস্থার শেয়ার বাজারে ছাড়ার নির্দেশও দেন। এরই বিরুদ্ধে এই প্রতিবাদ আন্দোলনের ডাক কর্মী সংগঠনের। জানা গিয়েছে, ডিভিসি চেয়ারম্যান এস সুরেশ কুমার আগামী সপ্তাহে আন্দোলনকারী ইউনিয়নগুলির দাবি-দাওয়া শোনার জন্য সময় দিয়েছেন।

কংগ্রেস সমর্থিত শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুব্রত মিশ্র বলেন, ‘‘সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী এসে যে নির্দেশ দিয়েছেন, আমরা তার প্রতিবাদ করছি। ডিভিসিকে বেসরকারি হাতে তুলে দেওয়ার চক্রান্ত সফল হতে দেব না।’’ প্রয়োজনে বিরোধী দলনেতা রাহুল গান্ধীর মাধ্যমে এই দাবি লোকসভায় তোলা হবে বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Damodar Valley Corporation labour protest dvc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE