Advertisement
১৪ অক্টোবর ২০২৪
Ola Cab

হাজার হাজার অভিযোগে বিপর্যস্ত ওলা! এ বার অ্যাপ ক্যাবে টাকা ফেরত নিয়ে বিশেষ নির্দেশ

চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ওলার অ্যাপ ক্যাবের বিরুদ্ধে ২০০০-এরও বেশি অভিযোগ আনা হয়েছে, জানিয়েছে সিসিপিএ। যাদের বেশির ভাগই হল টাকা বেশি নেওয়া, টাকা ফেরতে দেরি এবং ড্রাইভার সংক্রান্ত সমস্যা।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ০৬:৪৩
Share: Save:

সমস্যা পিছু ছাড়ছে না ওলার। সম্প্রতি গত এক বছরে ওলা ইলেকট্রিকের স্কুটার ঘিরে ১০ হাজারের বেশি অভিযোগ জমা হয়েছিল বলে সামনে এসেছে। যা নিয়ে সংস্থাটিকে নোটিস পাঠিয়েছেন ক্রেতা সুরক্ষা কর্তৃপক্ষ সিসিপিএ। এ বার ওলার অ্যাপ ক্যাবের যাত্রীদের কথা মাথায় রেখে সংস্থাকে বিভিন্ন পদক্ষেপ করতে নির্দেশ দিলেন তারা। যার মধ্যে রয়েছে যাত্রা বাতিল হলে কোন পথে যাত্রীরা টাকা ফেরত চান, তার বিভিন্ন সুযোগ করে দেওয়া। সেই সঙ্গে অটোয় যাত্রার রসিদ দিতেও সংস্থাকে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ওলার অ্যাপ ক্যাবের বিরুদ্ধে ২০০০-এরও বেশি অভিযোগ আনা হয়েছে, জানিয়েছে সিসিপিএ। যাদের বেশির ভাগই হল টাকা বেশি নেওয়া, টাকা ফেরতে দেরি এবং ড্রাইভার সংক্রান্ত সমস্যা। কর্তৃপক্ষের চিফ কমিশনার নিধি খারে জানান, নজরে এসেছে ওলায় যাত্রীদের জন্য কোনও প্রশ্ন ছাড়াই যে টাকা ফেরতের নীতি (নো কোয়েশ্চন আস্কড রিফান্ড পলিসি) রয়েছে, তাতে পরে যাত্রার জন্য কুপন কোড দেওয়া হয়। কিন্তু ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ফেরতের সুবিধা মেলে না। সিসিপিএ-র মতে, এই নীতি ক্রেতা সুরক্ষার বিরোধী। প্রশ্ন ছাড়াই টাকা ফেরতের অর্থ এটা হতে পারে না যে, যাত্রীদের ওই সংস্থারই পরিষেবা ফের নিতে বলা হবে। তাই আরও নানা পদ্ধতি আনার নির্দেশ।

পাশাপাশি, ওলা-প্ল্যাটফর্ম থেকে অটো যাত্রার বুকিং করলে যাত্রীদের রসিদ দিতে হবে, নির্দেশ ক্রেতা সুরক্ষা কর্তৃপক্ষের। বলেছেন, এমন নথি না থাকা ক্রেতা সুরক্ষা আইন, ২০১৯-এর বিরোধী। উল্লেখ্য, সিসিপিএ-র হস্তক্ষেপের পরে ইতিমধ্যেই সংস্থার ওয়েবসাইটে নোডাল অফিসারের সঙ্গে যোগাযোগের উপায়, গাড়ি বুকিং-এর সময়েই বাতিলের নীতি এবং ফি স্পষ্ট করে জানানো, যাত্রা বাতিলের আরও নানা কারণ জানানোর সুযোগ এবং কোন খাতে কী টাকা নেওয়া হচ্ছে ইত্যাদি তথ্য প্রকাশের মতো পদক্ষেপ করেছে ওলা।

অন্য বিষয়গুলি:

Ola Cab Refund App Cab Passengers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE