Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
IPO of bajaj finance

৭০ টাকার শেয়ার ১৫০ টাকা! আত্মপ্রকাশেই বাজিমাত বজাজ হাউজ়িং ফিন্যান্সের

বিনিয়োগকারীদের আগ্রহের ফলে শেষ পর্যন্ত এই সংস্থার মোট শেয়ার মূল্য দাঁড়ায় ৩ লাখ ২৩ কোটি টাকায়।

Bajaj Housing Finance received an overwhelming response in IPO

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৪
Share: Save:

আইপিওতে দর রাখা হয়েছিল ৭০ টাকা। শেয়ার বাজারে সেই আইপিও আত্মপ্রকাশের পরই হইচই ফেলে দিল। সোমবার, ১৬ সেপ্টেম্বর স্টকের বাজারে বিনিয়োগকারীদের মুখে হাসি ফোটাল বজাজ হাউজ়িং ফিন্যান্সের শেয়ার। সংস্থাটি ১১৪ শতাংশ প্রিমিয়ামে স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত হল। শেয়ারগুলি বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে উভয় ক্ষেত্রে ১৫০ টাকায় তালিকাভুক্ত হয়েছে। সংস্থাটির প্রতিটি শেয়ারের প্রারম্ভিক মূল্য স্থির করা হয়েছিল ৭০ টাকা।

এই আইপিওর তালিকাভুক্তির আগে থেকেই উচ্ছ্বসিত ছিল বাজার। বাজার বিশেষজ্ঞেরা জানিয়েছিলেন, দারুণ জিএমপি হওয়ার কারণে এই শেয়ার তালিকাভুক্ত হওয়ার সময় ভাল লভ্যাংশ পাবেন বিনিয়োগকারীরা। বজাজ হাউজ়িং ফিন্যান্স আইপিওটি ৯ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বরের পর্যন্ত বাজারের জন্য খোলা হয়েছিল। সংস্থাটির আইপিওর অঙ্ক ছিল ৬ হাজার ৫৬০ কোটি টাকা।

বিনিয়োগকারীদের আগ্রহের ফলে শেষ পর্যন্ত এই সংস্থার মোট শেয়ার মূল্য দাঁড়ায় ৩ লাখ ২৩ কোটি টাকায়। তালিকাভুক্তির আগে গ্রে মার্কেটে এই সংস্থার শেয়ার ইস্যু প্রাইসের তুলনায় ১১৪ শতাংশ প্রিমিয়ামে ট্রেড করে বলে শেয়ার বাজার সূত্রে খবর। বজাজ হাউজ়িং ফিনান্সের আইপিও এখনও পর্যন্ত এই বছরের সবচেয়ে বড় ইনিশিয়াল পাবলিক অফারিং বলে মনে করছেন বিনিয়োগ বিশেষজ্ঞেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPO stockmarket Bajaj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE