Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Price of Flats

ফ্ল্যাটের দাম বেড়েছে বেশি সল্টলেক-মধ্যমগ্রামে

সমীক্ষা-রিপোর্ট বলছে, জানুয়ারি- জুনে গত বছরের একই সময়ের চেয়ে কলকাতায় আবাসনের দাম সবচেয়ে বেশি বেড়েছে সল্টলেকে, ১০%। আর মধ্যমগ্রামে দাম বৃদ্ধি ৫%।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৪:৫৫
Share: Save:

বালিগঞ্জ-টালিগঞ্জ বা রাজারহাট নয়, কলকাতা শহর ও শহরতলির মানুষের আবাসন কেনার নতুন গন্তব্য হয়ে উঠেছে সল্টলেক, মধ্যমগ্রাম। এই তথ্য উঠে এসেছে আবাসন উপদেষ্টা নাইট ফ্রাঙ্কের সমীক্ষায়।

সমীক্ষা-রিপোর্ট বলছে, জানুয়ারি- জুনে গত বছরের একই সময়ের চেয়ে কলকাতায় আবাসনের দাম সবচেয়ে বেশি বেড়েছে সল্টলেকে, ১০%। আর মধ্যমগ্রামে দাম বৃদ্ধি ৫%। পার্ক স্ট্রিট এলাকায় এই হার প্রায় ৬% হলেও, সেখানে আবাসনের প্রতি বর্গফুটের দাম এমনিতেই সল্টলেকের আড়াই গুণ ও মধ্যমগ্রামের তিন গুণের বেশি।তাই সংশ্লিষ্ট মহলের মতে, পার্ক স্ট্রিটের আবাসন সাধারণ ভাবে মধ্যবিত্তের আওতায় পড়ে না বলেই ধরা হয়। তাদের দাবি, যে এলাকার আবাসনের চাহিদা যত বেশি ততই বেশি হয় দাম। সেই সমীকরণে কাঁকুড়গাছি, বালিগঞ্জ এবং টালিগঞ্জকে পিছনে ফেলেছে সল্টলেক বা মধ্যমগ্রাম।

নাইট ফ্র্যাঙ্কের রিপোর্ট বলছে, গত এক বছরে কলকাতায় আবাসন বিক্রি বেড়েছে প্রায় ২৫%। আর আবাসনের দাম বেড়েছে গড়ে ৬%। তবে নতুন ফ্ল্যাট তৈরির নিরিখে শীর্ষে শহরের দক্ষিণ অংশ। শহরের মোট নতুন ফ্ল্যাটের ৪১ শতাংশই এখানে। পূর্ব ও উত্তরে যথাক্রমে ২৬% ও ১৭%।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Price Hike Salt Lake madhyamgram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE