Advertisement
১১ অক্টোবর ২০২৪
Air india flight

রতন টাটার মৃত্যুতে বিশেষ শ্রদ্ধা, কী ঘোষণা হল এয়ার ইন্ডিয়ার বিমানে? রইল ভিডিয়ো

রতন নিজে একজন প্রশিক্ষণপ্রাপ্ত বিমানচালক ছিলেন। নিজেদের বিমানসংস্থার বিমানেও ভ্রমণ করতেন প্রয়াত শিল্পপতি।

Air India paid tribute to late Ratan Tata

—ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৪ ১৫:৪৬
Share: Save:

সদ্যপ্রয়াত শিল্পপতি রতন টাটার মৃত্যুতে শ্রদ্ধা জানাল এয়ার ইন্ডিয়া। বিশেষ একটি ঘোষণার মাধ্যমে এয়ার ইন্ডিয়ার প্রতিটি উড়ানে টাটা গ্রুপের চেয়ারম্যান এমেরিটাস রতন টাটার প্রতি শোকজ্ঞাপন করা হয়। বয়সজনিত সমস্যা নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস। বুধবার রাতে সেখানে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। যাত্রীদের উদ্দেশে এয়ার ইন্ডিয়া বিমানের সেই ঘোষণায় বলা হয়, ‘টাটা গোষ্ঠীর চেয়ারম্যানের এই মৃত্যু সংবাদে এয়ার ইন্ডিয়া শোকাহত। ভারতীয় বিমান চলাচলে এবং টাটা গোষ্ঠীর বিমান সংস্থায় তাঁর অপরিসীম অবদানের জন্য এয়ার ইন্ডিয়া কৃতজ্ঞ। এয়ার ইন্ডিয়ায় সকলেই তাঁর দৃষ্টিভঙ্গি দ্বারা অনুপ্রাণিত। তাঁর নির্দেশিত পথেই এয়ার ইন্ডিয়া চলার চেষ্টা করে।’

সম্প্রতি এক্স সমাজমাধ্যম থেকে এক ব্যক্তি একটি ভিডিয়ো পোস্ট করেন যেখানে দেখা গিয়েছে বিমানের চালক এই শোকবার্তাটি ঘোষণা করছেন। রতন নিজে একজন প্রশিক্ষণপ্রাপ্ত বিমানচালক ছিলেন। নিজেদের বিমানসংস্থার বিমানেও ভ্রমণ করতেন প্রয়াত শিল্পপতি। দেশের শিল্পজগতের অনন্য রত্ন ছিলেন রতন টাটা। সাধারণ জীবনযাপনের জন্য পরিচিত ছিলেন তিনি।

রবিবার রাতে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর মিলেছিল, রতন টাটাকে মুম্বইয়ের এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।আরও দাবি করা হয়েছিল, আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতির কারণে তাঁকে আইসিইউয়ে ভর্তি করানো হয়েছে।সোমবার সকালে সব ‘জল্পনা’ উড়িয়ে দিয়ে শিল্পপতি নিজেই এক্সে জানিয়েছিলেন, সব খবর ভুয়ো।বরং বার্ধক্যজনিত নানা সমস্যার কারণে নিয়মমাফিক চেক-আপের জন্যই হাসপাতালে গিয়েছিলেন তিনি।এর পর বুধবার রাতে তাঁর মৃত্যুর খবর মেলে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE