Advertisement
০৬ জুলাই ২০২৪
Baby Powder For Newborn

এই গ্রীষ্মে আপনার শিশুর ত্বককে সতেজ করে তুলুন ‘জনসনস্ বেবি পাউডার ন্যাচারাল’-এর সঙ্গে

‘জনসনস্ বেবি’র প্রত্যেকটি পণ্যই শিশুদের কোমল ত্বকের জন্যে বিশেষ ভাবে নির্মিত এবং খুবই নিরাপদ।

‘জনসনস্ বেবি’

‘জনসনস্ বেবি’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৬:২২
Share: Save:

সদ্যোজাতদের পরিচর্যার সামগ্রী নির্মাতা সংস্থা ‘জনসন অ্যান্ড জনসন’-এর জনপ্রিয়তা ছড়িয়ে রয়েছে বিশ্ব জুড়ে। শিশুদের পরিচর্যায় নানা সামগ্রীতে বছরের পর বছর ধরে মা বাবাদের ভরসার অন্যতম নাম ‘জনসন অ্যান্ড জনসন’। ‘জনসনস্ বেবি’র প্রত্যেকটি পণ্যই শিশুদের কোমল ত্বকের জন্যে বিশেষ ভাবে নির্মিত এবং খুবই নিরাপদ।

গ্রীষ্মের এই প্রচণ্ড তাপমাত্রায় শিশুরা প্রায়শই ত্বকে র‍্যাশ এবং জ্বালার মতো সমস্যার শিকার হয়। অস্বস্তিকর আবহাওয়া এবং ঋতু পরিবর্তনের মধ্যে শিশুর ত্বকের যত্নে সঠিক রুটিন বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। যাতে তুমুল গরমেও শিশুদের ত্বক পরিষ্কার, ঘামমুক্ত এবং স্বাস্থ্যোজ্জ্বল থাকে।

এই গরমে শিশুর ত্বকের যত্নে কর্নস্টার্চ বেসড কোনও পাউডার বেছে নেওয়া উচিত। কারণ শিশুদের ত্বক খুবই কোমল। প্রচণ্ড গরম ও অতিরিক্ত আর্দ্রতায় তার যত্নে বিশেষ মনোযোগ দেওয়া প্রয়োজন। গ্রীষ্মকালীন মাসগুলিতে শিশুকে নিয়মিত স্নান করানো বা স্পঞ্জিং করানো হয়। কিন্তু মাথায় রাখা প্রয়োজন, স্নানের সময় যেন ১৫ মিনিটের কম হয়। এই বিষয়ে বিশদে জানার জন্যে অবশ্যই শিশু বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। শিশুর স্নানের জন্য ‘জনসনস্ বেবি সোপ’ বেছে নিতে পারেন, যা প্রাকৃতিক গ্লিসারিনে তৈরি এবং শিশুর ত্বককে শুষ্ক না করে সঠিক ভাবে পরিষ্কার করে। স্নানের পর যখন শিশুর ডায়াপার বদলাবেন, তখন তার ত্বক সতেজ রাখতে কর্নস্টার্চ বেসড কোনও পাউডার ব্যবহার করতে পারেন।

শিশুর ত্বক নরম ও সতেজ রাখুন

নতুন ‘জনসনস্ বেবি পাউডারে। এটি ন্যাচারাল’ উদ্ভিজ্জ উপাদান দিয়ে তৈরি এবং অতিরিক্ত আর্দ্রতা থেকে রক্ষা করে। প্রথম দিন থেকেই তাই শিশুর ত্বককে নরম ও শুকনো রাখতে সহায়তা করে। প্রাকৃতিক কর্নস্টার্চে তৈরি এই পাউডার ট্যাল্ক বেসড পাউডারের তুলনায় ২ গুণ বেশি আর্দ্রতা শোষণ করে দীর্ঘস্থায়ী সতেজতা প্রদান করে। যা শিশুকে আরাম এবং উচ্ছলতায় রাখার সহায়ক।

‘জনসনস্ বেবি পাউডার ন্যাচারাল’ প্রাকৃতিক উদ্ভিজ্জ উপাদান দিয়ে তৈরি, যার নতুন শক্তিশালী ফর্মুলা অতিরিক্ত আর্দ্রতা শোষণ করে শিশুর ত্বককে শীতল রাখতে সহায়তা করে। ফলে ত্বক নরম থাকে। এটি শিশুর কোমল ত্বককে জ্বালা এবং শুষ্কতা থেকে রক্ষা করতেও সহায়তা করে। আর্দ্র আবহাওয়াতেও অল্প পরিমাণ পাউডার শিশুর ত্বকের অতিরিক্ত আর্দ্রতা শুষে নেয়। প্রয়োজন পড়লে তা পুনরায় প্রয়োগ করা যায়।

‘জনসনস্ বেবি পাউডার ন্যাচারাল’ ত্বক বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষিত। এটি হাইপোঅ্যালার্জেনিক এবং বিশেষ ভাবে ক্লিনিকালি প্রমাণিত মাইল্ডনেস ফর্মুলায় তৈরি, যা বিশেষ ভাবে শিশুর কোমল ত্বকের জন্যই উপযোগী। এই পাউডারের মৃদু সুগন্ধ শিশুদের অ্যালার্জেন এবং জ্বালামুক্ত রাখতে বিশেষ ভাবে কার্যকর। শিশুর এবং তার মায়ের মধ্যে এক আরামদায়ক এবং স্মরণীয় সংবেদনশীল বন্ধন গড়ে দেয় এই সুবাস।

প্রতিদিনের রুটিন হিসেবে যে কোনও পাউডার মাখানোর সময়ে শিশুর সামগ্রিক সুস্থতা নিশ্চিত করতে কিছু নিয়ম মেনে চলা গুরুত্বপূর্ণ।

১. মুখের কাছে সরাসরি পাউডার মাখানো থেকে সব সময়ে বিরত থাকুন। যাতে তা শ্বাস-প্রশ্বাসের সঙ্গে নাকেমুখে ঢুকে না যায়। পরিবর্তে, আপনার হাতে পাউডার ছিটিয়ে শিশুর ত্বকে আলতো ভাবে মাখাতে পারেন।

২. এক-এক বারে অল্প পরিমাণে পাউডার ব্যবহার করুন, যাতে শিশুর ত্বকের ছিদ্রমুখ আটকে না যায়।

৩. শিশুর শরীরের কয়েকটি অংশ, যেমন কুঁচকি, ঘাড়, হাত এবং পায়ের ভাঁজে পাউডার মাখানো উচিত নয়।*

আদরের সন্তানের জন্য বাবা-মা সব সময়ে সেরা পণ্যটিই বেছে নিতে চান। ফলে নিজেদের পছন্দসই ব্র্যান্ডের উৎকৃষ্ট পণ্যটিই বেছে নেন তাঁরা। তবে শিশুর পরিচর্যায় এমন পণ্যই নির্বাচন করা উচিত, যা কেবলমাত্র কোমল এবং কার্যকরই নয়, বরং পরিবেশবান্ধবও বটে। ঠিক সেভাবেই এই নতুন কর্নস্টার্চ পাউডার এক পরিবেশবান্ধব উপকরণ, যা আপনার শিশুর ত্বক এবং এই পৃথিবী, দুয়ের ক্ষেত্রেই আনে কোমলতার পরশ।

*আইএপি নির্দেশিকা অনুসারে

এই প্রতিবেদনটি ‘জনসনস্ বেবি’-র সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Baby Powder Best Baby Powder Johnsons side effects
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE