০৮ সেপ্টেম্বর ২০২৪
Supreme Knowledge Foundation

ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ গড়তে দিশা দেখাচ্ছে ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’

কারিগরি শিক্ষাক্ষেত্রে ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’ শিক্ষার্থীদের শ্রেষ্ঠ শিক্ষাদানের প্রতিশ্রুতির জন্য স্বীকৃতি অর্জন করেছে।

‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’

‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১১:৩৮
Share: Save:

পূর্ব ভারতের এক অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান, ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’-এর যাত্রা শুরু ২০০৯ সালে। একদা ফরাসি উপনিবেশ চন্দননগরে এই প্রতিষ্ঠান টেকনিক্যাল, ‘প্যারা-মেডিক্যাল’, ‘মাল্টিমিডিয়া’, ‘হসপিটালিটি এবং ম্যানেজমেন্ট’-এর ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের উচ্চ মানের শিক্ষাদানে বিশ্বাসী।

সবুজে ঘেরা এই ক্যাম্পাস বিশেষ ভাবে প্রশস্ত ভবনগুলির কথা ভেবে ডিজাইন করা হয়েছে যা সুন্দর প্রাকৃতিক পরিবেশে এক পর্যাপ্ত পরিকাঠামোগত সুবিধা প্রদান করে। শেখার অনুকূল পরিবেশ তৈরির লক্ষ্যে এখানকার আর্কিটেকচারও বিশেষ ভাবে বানানো।

কারিগরি শিক্ষাক্ষেত্রে ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’ শিক্ষার্থীদের শ্রেষ্ঠ শিক্ষাদানের প্রতিশ্রুতির জন্য স্বীকৃতি অর্জন করেছে। এই প্রতিষ্ঠান যোগ্য এবং অভিজ্ঞ ফ্যাকাল্টি সদস্যদের নিয়োগ করে, যাঁরা বিভিন্ন রাজ্য এবং অঞ্চলের প্রতিটি জায়গা থেকে প্রতিভাসম্পন্ন ছাত্র-ছাত্রীদের শনাক্ত করেন। শিক্ষার্থীদের প্রতিভার বিকাশে সহায়তা করার জন্য এখানে তাদের পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়, যাতে তারা ক্যাম্পাসে পাওয়া সব রকম সুবিধা গ্রহণ করতে পারে। এখানে ছাত্র-ছাত্রীদের বিভিন্ন ভাবে উৎসাহিত করা হয়, যাতে তারা এই প্রতিষ্ঠান আয়োজিত বিভিন্ন কর্মসূচি ও অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারে। সুপ্রিম নলেজ ফাউন্ডেশন উদীয়মান এবং অত্যাধুনিক প্রযুক্তি গবেষণায় শিক্ষক এবং শিক্ষার্থীদের সক্রিয় অংশগ্রহণ উৎসাহিত করে, ছাত্রছাত্রীদের শিল্প এবং ভবিষ্যতের বিশ্বের জন্য প্রস্তুত করে।

‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’ তার অংশীদারদের সঙ্গে এক দৃঢ় সম্পর্ক স্থাপন করেছে, যা এই প্রতিষ্ঠানের গবেষণা ও শিক্ষা প্রচেষ্টাকে সমৃদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অংশীদারদের সঙ্গে এই সংযোগ শুধুমাত্র যে কারিগরি শিক্ষার ক্ষেত্রে কলেজের অবস্থানকে আরও উন্নত করে তা নয়, বরং শিক্ষার্থীদের মেধার বিকাশেও সহায়তা করে।

সুপ্রিম নলেজ ফাউন্ডেশনের ছাত্রছাত্রীরা বিভিন্ন স্বনামধন্য প্রতিষ্ঠান ও সংস্থায় ইন্টার্নশিপ করে, যেখানে তারা মূল্যবান ব্যবহারিক অভিজ্ঞতা ও শিল্পের সাথে পরিচিতি লাভ করে। এই ফাউন্ডেশন শীর্ষস্থানীয় কর্পোরেট সংস্থাগুলির নিয়োগকারী দলের সাথে ঘনিষ্ঠ সংযোগ বজায় রাখে, যাতে প্রতিটি শিক্ষার্থী কোর্স শেষ করার পর উপযুক্ত চাকরির সুযোগ পায়।

গাছ-গাছালি ঘেরা ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’ ছাত্র-ছাত্রীদের জন্য একটি আদর্শ পরিবেশ গড়ে তোলে। সুপ্রিম নলেজ ফাউন্ডেশনে বিভিন্ন ক্লাব রয়েছে ছাত্র-ছাত্রীদের জন্য যা প্রযুক্তি, উদ্যোগতাত্ত্বিকতা, শিল্প এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের মতো বিভিন্ন আগ্রহের উপর ফোকাস করে। এগুলি পূর্ণাঙ্গ উন্নয়ন এবং সম্প্রদায়ের অংশগ্রহণ উৎসাহিত করে। শুধু তা-ই নয়, এই প্রতিষ্ঠান নিশ্চিত করে যাতে শিক্ষার্থীদের ভবিষ্যৎ সাফল্যের পথ আরও মসৃণ হয়।

এই প্রতিবেদনটি ‘সুপ্রিম নলেজ ফাউন্ডেশন’—এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Education Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE