০৮ সেপ্টেম্বর ২০২৪
Weight Loss Tips For Women

মহিলাদের ব্যস্ত জীবনযাত্রায় ওজন নিয়ন্ত্রণে এবার সহজ সমাধান

‘মিল রিপ্লেসমেন্ট শেক’ প্রোটিন, ফাইবার, ভিটামিন, এবং মিনারেল সমৃদ্ধ একটি পানীয়, যা সম্পূর্ণ খাবারের একটি বিকল্প হিসাবে কাজ করে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১১:০৮
Share: Save:

বর্তমান সময়ে মহিলারা কাজের চাপে জর্জরিত। চাকরিজীবীদের ক্ষেত্রে যেমন পরিবার সামলানো, অফিসের কাজ, সামাজিক দায়দায়িত্ব সব মিলিয়ে নিজেদের জন্য সময় বার করা কষ্টসাধ্য। তেমনই চাকরিজীবী নন যাঁরা, অর্থাৎ যাঁদের আধুনিক ভাষায় হোম মেকার বলা হয়, তাদেরও সারা দিনে দম ফেলার ফুরসত নেই। এই ব্যস্ত জীবনে ওজন নিয়ন্ত্রণ এবং স্বাস্থ্যকর খাবারের পরিকল্পনা করা এক প্রকার অসাধ্য। এ ধরনের পরিস্থিতিতে এমন কিছু কার্যকর সমাধান আমাদের দরকার, যা শুধু সময়ই বাঁচায় না , সঠিক পুষ্টির ভারসাম্যও বজায় রাখতে সহায়ক।

‘মিল রিপ্লেসমেন্ট শেক’ কী?

‘মিল রিপ্লেসমেন্ট শেক’ প্রোটিন, ফাইবার, ভিটামিন, এবং মিনারেল সমৃদ্ধ একটি পানীয়, যা সম্পূর্ণ খাবারের একটি বিকল্প হিসাবে কাজ করে। এটি তৈরি করতে সময় কম লাগে এবং সহজেই ব্যাগে করে কাজের জায়গায় নিয়ে যাওয়া যায়। এই পরিস্থিতিতে ‘ভিদাস্লিম’ আপনাদের সহজসাধ্য ও চটজলদি বাছাই হয়ে উঠতে পারে।

সময়ের সাশ্রয়:

ব্যস্ত মহিলাদের জন্য এই ধরনের পানীয় একটি আদর্শ সমাধান, কারণ এটি তৈরি করতে খুব কম সময় লাগে। অফিসের ব্যস্ততার মধ্যে কিংবা গৃহস্থালির কাজের ফাঁকে এটি সহজেই পান করা যায়।

সঠিক পুষ্টির জোগান:

প্রচলিত খাবারের তুলনায় ভিদাস্লিম এর মতো ‘মিল রিপ্লেসমেন্ট শেক’পুষ্টির দিক থেকে খুবই সমৃদ্ধ। এতে প্রয়োজনীয় প্রোটিন, কার্বোহাইড্রেট, এবং ফ্যাটের সঠিক পরিমাণ থাকে, যা শরীরের চাহিদা পূরণ করে। তাই ভিদাস্লিম আজকের মহিলাদের অন্যতম পছন্দ হয়ে উঠতে পারে।

ক্যালোরি নিয়ন্ত্রণ:

ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে ক্যালোরি মেপে খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। ‘ভিদাস্লিম’ -এর প্রতিটি পানে নির্দিষ্ট ক্যালোরি থাকে, যা দিনের প্রয়োজনীয় ক্যালোরি অনুযায়ী পুষ্টির জোগান দেবে এবং ওজন কমাতে সাহায্য করবে।

বিভিন্ন স্বাদ ও প্রকার:

ভ্যানিলা আর ক্যাফে লাতে, এই দুই স্বাদে এই পানীয় মহিলাদের পছন্দ অনুযায়ী তৈরি। যাঁদের চা বা কফির নেশা আছে, তাঁরাও স্বচ্ছন্দে কফির স্বাদ আর গন্ধ উপভোগ করতে পারবেন।

সহজলভ্যতা:

দোকান থেকে কিংবা অনলাইনে সহজেই এটি সংগ্রহ করা যায়। ব্যস্ত মহিলাদের জন্য অনলাইন মাধ্যমে কেনার সুযোগ এখন সুবিধাজনক বিকল্প।

উচ্চ পুষ্টিগুণ: সাধারণত এক একটি শেক-এ প্রচুর প্রোটিন, ফাইবার এবং ভিটামিন থাকে, যা শরীরের প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণ করে। এই ধরনের শেক কম ক্যালোরিযুক্ত হওয়ায় ওজন কমাতে সহায়ক।

সহজে হজম: এটি সহজে হজম হয় এবং পেটের সমস্যা কমায়।

তবে এই ধরনের খাবারের পাশাপাশি তাজা ফল, সবজি এবং প্রোটিনযুক্ত খাবারও খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করতে হবে। আর মনে রাখতে হবে নিম্ন মানের এবং রাসায়নিকযুক্ত শেক বর্জন করা উচিত। বদলে বেছে নিন ভাল ব্র্যান্ডের এবং প্রাকৃতিক উপাদানসমৃদ্ধ পানীয়।

ব্যস্ত মহিলাদের জন্য ওজন নিয়ন্ত্রণ চ্যালেঞ্জিং কাজ হলেও ‘ভিদাস্লিম’ হয়ে উঠতে পারে কার্যকর সমাধান। এটি সময় বাঁচায়, পুষ্টির জোগান দেয় এবং ওজন নিয়ন্ত্রণে সহায়তা করে। তবে এটি গ্রহণের পাশাপাশি স্বাস্থ্যকর খাবারের অভ্যাস গড়ে তোলা এবং হাঁটা বা অন্যান্য শারীরিক ক্রিয়াকলাপও জরুরি। তবেই সুস্থ ও সুন্দর জীবন পাওয়া সম্ভব হবে।

এই প্রতিবেদনটি ‘ভিদাস্লিম’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vidaslim Weightloss Lifestyle Lifestyle Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE