০৮ সেপ্টেম্বর ২০২৪
Meal Replacement Shakes

মিল রিপ্লেসমেন্ট শেক কী ভাবে ওজন কমানোর সহজ সমাধান হতে পারে?

মিল রিপ্লেসমেন্ট শেকের মাধ্যমে আপনার দৈনিক ক্যালোরি গ্রহণ সহজেই নিয়ন্ত্রণ করতে পারেন। এটি সাধারণত কম ক্যালোরিযুক্ত হয়, যা আপনার দৈনিক ক্যালোরি গ্রহণের মাত্রা কমাতে সাহায্য করে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১১:২৯
Share: Save:

ওজন কমানো অনেকের জন্যই চ্যালেঞ্জ। তবে সঠিক খাদ্যাভ্যাস ও নিয়মিত ব্যায়ামের মাধ্যমে এটি সহজ হয়ে উঠতে পারে। সোশ্যাল মিডিয়া থেকে ব্যায়াম সম্পর্কে অনেক কিছু জানা যায় এখন। কিন্তু খাওয়ার ব্যাপারে জানলেও, সেই পদ্ধতিগুলি সঠিক ভাবে মেনে চলা প্রায় অসম্ভব এই ব্যস্ততার যুগে। সেখানেই মিল রিপ্লেসমেন্ট শেক একটি কার্যকর উপায়।

মিল রিপ্লেসমেন্ট শেক কী?

মিল রিপ্লেসমেন্ট শেক হল একটি বিশেষ ধরনের পুষ্টিকর পানীয়, যা একটি সম্পূর্ণ মিল-এর পরিবর্তে খাওয়া যায়। সাধারণত প্রোটিন, কার্বোহাইড্রেট, ফ্যাট, ভিটামিন এবং খনিজ উপাদান-সহ বিভিন্ন পুষ্টিগুণে ভরপুর হওয়ায় একটি সম্পূর্ণ মিলের বিকল্প হতে পারে এটি।

মিল রিপ্লেসমেন্ট শেক কী ভাবে ওজন কমাতে সাহায্য করে?

ক্যালোরি নিয়ন্ত্রণ: মিল রিপ্লেসমেন্ট শেকের মাধ্যমে আপনার দৈনিক ক্যালোরি গ্রহণ সহজেই নিয়ন্ত্রণ করতে পারেন। এটি সাধারণত কম ক্যালোরিযুক্ত হয়, যা আপনার দৈনিক ক্যালোরি গ্রহণের মাত্রা কমাতে সাহায্য করে।

সহজ পুষ্টি: একটি সম্পূর্ণ মিলের পরিবর্তে এই শেক পান করলে প্রয়োজনীয় পুষ্টি উপাদানগুলি সহজেই পেতে পারেন। এতে আপনার শরীর সঠিক পুষ্টি পায় এবং অতিরিক্ত ক্যালোরি জমা হয় না।

খিদে কমানো: মিল রিপ্লেসমেন্ট শেক প্রোটিন ও ফাইবার সমৃদ্ধ হওয়ায় এটি খিদে কমাতে সাহায্য করে। ফলে আপনি দীর্ঘ সময় খাওয়ার তৃপ্তি অনুভব করেন এবং অপ্রয়োজনীয় খাবার খাওয়ার প্রবণতা কমে যায়।

সহজে তৈরি: ব্যস্ত জীবনযাত্রায় মিল রিপ্লেসমেন্ট শেক একটি সহজ এবং দ্রুত সমাধান। এটি অল্প সময়ে তৈরি করা যায় এবং সহজেই বহনযোগ্য।

সুষম পুষ্টি: মিল রিপ্লেসমেন্ট শেক প্রয়োজনীয় ভিটামিন ও খনিজ সমৃদ্ধ হওয়ায় এটি আপনার দৈনিক পুষ্টির চাহিদা পূরণ করতে সাহায্য করে।

মিল রিপ্লেসমেন্ট শেক বেছে নেওয়ার সময়ে কিছু বিষয়:

  • প্রোটিন, ফাইবার এবং অন্যান্য পুষ্টি উপাদানগুলি ঠিক আছে কি না দেখুন।
  • কম ক্যালোরিযুক্ত এবং কম চিনি যুক্ত শেক বেছে নিন।

প্রাকৃতিক উপাদানে তৈরি এবং প্রিজারভেটিভ-মুক্ত শেক বেছে নিন।এ ক্ষেত্রে সহজতম বাছাই হতে পারে ‘ভিদাস্লিম’ -এর মিল রিপ্লেসমেন্ট শেক।

সতর্কতা:

  • শুধু মিল রিপ্লেসমেন্ট শেকের উপর নির্ভর না করে সুষম খাদ্য গ্রহণ করুন।
  • স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে তবেই শেক পান শুরু করুন।

মিল রিপ্লেসমেন্ট শেক ওজন কমানোর একটি কার্যকর পদ্ধতি হতে পারে যদি এটি সঠিক ভাবে এবং স্বাস্থ্যকর উপায়ে পান করা হয়। সঠিক পুষ্টি ও নিয়মিত ব্যায়াম আপনার স্বাস্থ্যকর জীবনযাত্রার অংশ হতে পারে।

এই প্রতিবেদনটি ‘ভিদাস্লিম’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vidaslim Weightloss Food Protein Shake
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE