২০ সেপ্টেম্বর ২০২৪
Camellia Group

বাঙালির বিনোদনকে জমিয়ে তুলতে ‘ক্যামেলিয়া গ্রুপ’ নিয়ে এল নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’

গত শনিবার সন্ধ্যায় ‘আইটিসি সোনার’-এ টলিপাড়ার তারকাদের উপস্থিতিতে এই প্ল্যাটফর্মের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। সেই সঙ্গেই জানানো হয় ২৮টি নতুন ওয়েব সিরিজ়ের কথা, যার মধ্যে ৭টি নিয়ে প্রথমে শুরু হয়েছে প্ল্যাটফর্মের পথচলা।

ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’ লঞ্চের আনুষ্ঠানিক সূচনা

ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’ লঞ্চের আনুষ্ঠানিক সূচনা

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১০:০৯
Share: Save:

রোজই যদি ‘ফ্রাইডে’ হয়, তা হলে কেমন হয়? এ বার এমনটাই সত্যি করল ‘ক্যামেলিয়া গ্রুপ’। বাংলার বিনোদন জগৎকে আরও উজ্জ্বল করে তুলতে একগুচ্ছ ওয়েব সিরিজ় নিয়ে এই গ্রুপের নতুন উদ্যোগ, ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’। সোম থেকে রবি, এখন প্রত্যেকদিনই ‘এন্টারটেইনমেন্ট অন’ —‘ফ্রাইডে’-র এই ক্যাচলাইন বাংলার ওটিটি দুনিয়ায় অত্যাধুনিক বিনোদন প্রদানের কথা ভেবেই ঠিক করা হয়েছে।

গত শনিবার সন্ধ্যায় ‘আইটিসি সোনার’-এ টলিপাড়ার তারকাদের উপস্থিতিতে এই প্ল্যাটফর্মের আনুষ্ঠানিক ঘোষণা করা হয়। সেই সঙ্গেই জানানো হয় ২৮টি নতুন ওয়েব সিরিজ়ের কথা, যার মধ্যে ৭টি নিয়ে প্রথমে শুরু হয়েছে প্ল্যাটফর্মের পথচলা। বাকি ২১টি শো-এর প্রথম সিজনের কাজ ইতিমধ্যেই চলছে। পাইপলাইনে থাকা নতুন সিরিজ়গুলি এমন ভাবে পরিকল্পনা করা হয়েছে, যাতে প্রতি মাসে নতুন কনটেন্টের মধ্যে দিয়ে তারা এন্টারটেইনমেন্ট চালু রাখতে পারে।

এ ছাড়াও, প্রথম সিজনেই এই ওয়েব প্ল্যাটফর্মে ১০টি সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে চলেছে। সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীল, কমলেশ্বর মুখোপাধ্যায়, জয়দীপ মুখোপাধ্যায়, দেবালয় ভট্টাচার্য ও অভ্রজিৎ সেন, শ্রীলেখা মিত্র-সহ উল্লেখযোগ্য এবং বিশিষ্ট পরিচালকরা ‘ফ্রাইডে’র বিভিন্ন সিরিজ়ের সঙ্গে যুক্ত রয়েছেন। গায়ক-পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় ‘ফ্রাইডে’র থিম সঙ্গীতের রচয়িতা। শনিবারের তারা-ঝিলমিল সন্ধ্যায় উপস্থিত থেকে গান শুনিয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায় ও প্ৰস্মিতা পাল।

ক্যামেলিয়া গ্রুপের চেয়ারম্যান নীলরতন দত্ত বলেন, “আমরা বিনোদন ক্ষেত্রকে আরও এগিয়ে নিয়ে যেতে ক্রমাগত নতুন কিছু করার চেষ্টা করি। সবথেকে উল্লেখযোগ্য এবং গুরুত্বপূর্ণ হল অন্য অনেকের কাছে যা স্বপ্ন, আমরা তা ছয় থেকে সাত বছরে, খুব অল্প সময়ে অর্জন করতে পেরেছি। আমি আত্মবিশ্বাসী যে আমাদের সিনেমা ঠিক যেমন সিনেমাপ্রেমীদের প্রশংসা পেয়েছে, তেমনই বিশ্বব্যাপী বাঙালি, যাঁরা অর্থপূর্ণ বিষয়বস্তু পছন্দ করেন, তাঁদের হৃদয়ে আমাদের এই বিনোদন অ্যাপ ‘ফ্রাইডে’ নিশ্চিত ভাবে বিশেষ জায়গা করে নেবে।”

ক্যামেলিয়া গ্রুপ দীর্ঘ ৪২ বছর পর যেমন উত্তম কুমারকে বড় পর্দায় ফিরিয়ে এনেছে তেমনই আরও নতুন উপহার অপেক্ষা করছে দর্শকদের জন্যে।

এই প্রতিবেদনটি ‘ক্যামেলিয়া গ্রুপ’—এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE