০৮ জুলাই ২০২৪
APAI Pre-Counselling Fair 2024

বিগত বছরের সাফল্যের পর ‘এপিএআই’-এর উদ্যোগে ফের হতে চলেছে ‘প্রি-কাউন্সেলিং ফেয়ার ২০২৪’

প্রতি বছরই, ‘এপিএআই’ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তিন দিনব্যাপী এই প্রি-কাউন্সেলিং ফেয়ার এবং সেমিনারের আয়োজন করে থাকে।

‘প্রি-কাউন্সেলিং ফেয়ার ২০২৪’

‘প্রি-কাউন্সেলিং ফেয়ার ২০২৪’

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৪:২০
Share: Save:

গত বছরের মতো এ বারেও আয়োজিত হতে চলেছে প্রযুক্তি ও কারিগরি বিদ্যায় ই-অ্যাডমিশনের প্রি-কাউন্সেলিং। সৌজন্যে ‘অ্যাসোয়িয়েশন অব প্রফেশনাল অ্যাকাডেমিক ইনস্টিটিউশনস’, ওয়েস্ট বেঙ্গল (এপিএআই) আয়োজিত ‘এপিএআই প্রি-কাউন্সেলিং ফেয়ার ২০২৪’। প্রতি বছরই ‘এপিএআই’ কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তিন দিনব্যাপী এই প্রি-কাউন্সেলিং ফেয়ার এবং আলোচনা চক্রের আয়োজন করে থাকে।

এই প্রি-কাউন্সেলিং ফেয়ার এবং সেমিনারের উদ্দেশ্য হল শিক্ষার্থীদের নতুন দিশা দেখানো, যাতে তারা আগামী দিনে সাফল্যের পথে এগিয়ে দেশের উন্নতি ও দেশ গড়ার কাজে উল্লেখযোগ্য ভূমিকা নিতে পারে। এই উদ্যোগ শিক্ষা ও শিল্প ক্ষেত্রের মধ্যে ফাঁক পূরণের লক্ষ্যে ‘এপিএআই’-এর পদক্ষেপগুলিকে তুলে ধরে। ‘এপিএআই’ পশ্চিমবঙ্গে থেকেই উচ্চশিক্ষা গ্রহণের জন্য শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে ও তাদের সঠিক পথে চালিত করার লক্ষ্যেও বিশেষ ভাবে জোর দেয়।

রাজ্যের এই বৃহত্তম শিক্ষা মেলা পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির সঙ্গে কর্মশালা/প্যানেল আলোচনা/ইন্টারঅ্যাকটিভ সেশনের মাধ্যমে কারিগরি এবং প্রযুক্তি শিক্ষার সুযোগগুলিকে চিনিয়ে দেয়। এ ছাড়াও ‘এপিএআই প্রি-কাউন্সেলিং ফেয়ার ২০২৪’ পশ্চিমবঙ্গ সরকারের উচ্চশিক্ষা বিভাগ, মৌলানা আবুল কালাম আজাদ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পশ্চিমবঙ্গ যৌথ প্রবেশিকা পরীক্ষা বোর্ড (ডব্লিউবিজেইইবি) দ্বারা সমর্থিত।

এ বারেও এই শিক্ষামেলায় যোগ দিচ্ছে ‘এপিএআই’-এর সদস্য সমস্ত বেসরকারি ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি কলেজগুলি। উদ্দেশ্য, রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় বসা ছাত্রছাত্রীদের ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি, ফার্মাসি এবং স্থাপত্যবিদ্যার স্নাতক কোর্সে ভর্তি হওয়ার প্রক্রিয়ায় সঠিক দিকনির্দেশ দেওয়া।

এ বছর ‘এপিএআই ডব্লিউবিজেইইবি’-এর মেধা তালিকায় থাকা প্রথম ১০ জনকে সম্মানিত করবে। পাশাপাশি ‘আইএসসি’, ‘সিবিএসই’ এবং ‘মাদ্রাসা বোর্ডস অফ এডুকেশন’-এর শীর্ষ র‌্যাঙ্কধারীদেরও সম্মানিত করারও পরিকল্পনা করেছে তারা।

রাজ্যের শীর্ষ র‌্যাঙ্কধারীদের ‘এপিএআই’-এর অফিসে apaiwb2002@gmail.com-এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

এই প্রতিবেদনটি ‘এপিএআই’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

engineering Education Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:

Share this article

CLOSE