Ashes 2023

বেয়ারস্টোকে রেখেই অ্যাশেজের চতুর্থ টেস্টের দল ঘোষণা ইংল্যান্ডের, কারা রয়েছেন দলে?

তৃতীয় টেস্টে উদাসীনতার জন্য স্টাম্প আউট হয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন বেয়ারস্টো। তাঁকে দল থেকে বাদ দেওয়ার দাবি উঠেছিল। ইংল্যান্ডের নির্বাচকেরা সে পথে হাঁটলেন না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৯:০৭
picture of Jonny Bairstow

জনি বেয়ারস্টো। —ফাইল চিত্র।

অ্যাশেজ সিরিজ়ের তৃতীয় টেস্ট জিতে আত্মবিশ্বাসী ইংল্যান্ড। তাই দলে তাই কোনও পরিবর্তন হল না। ফর্মে না থাকা উইকেটরক্ষক-ব্যাটার জনি বেয়ারস্টোকে নিয়ে সমালোচনা হলেও চতুর্থ টেস্টের দলে তাঁকে রেখে দেওয়া হল। সুযোগ পেলেন না আলোচনায় উঠে আসা বেন ফোকস।

আগামী ১৯ জুলাই থেকে ম্যাঞ্চেস্টারে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্ট। প্রথম দু’টি টেস্টে হারার পর তৃতীয় টেস্টে জিতেছেন বেন স্টোকসেরা। ম্যাচ শুরুর আট দিন আগেই চতুর্থ টেস্টের জন্য দল ঘোষণা করে দিল ইংল্যান্ড। তৃতীয় টেস্টের দলে কোনও পরিবর্তন করা হয়নি। তৃতীয় টেস্টে বিতর্কিত স্টাম্প আউট হয়েছিলেন বেয়ারস্টো। অনেকেই মনে করছেন, নিজের দোষে আউট হয়েছিলেন তিনি। বেয়ারস্টোর আউট নিয়ে স্টোকস এবং ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাকালাম অস্ট্রেলিয়ার সমালোচনা করলেও পাশে পাননি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কদের। অ্যালিস্টার কুক, কেভিন পিটারসেন, মাইকেল ভনেরা তীব্র সমালোচনা করেছিলেন বেয়ারস্টোর। তাঁকে বাদ দিয়ে চতুর্থ টেস্টের দলে ফোকসকে নেওয়ার দাবি উঠেছিল। কিন্তু সে পথে হাঁটলেন না ইংল্যান্ডের নির্বাচকেরা। ফলে চতুর্থ টেস্টেও বেয়ারস্টোর প্রথম একাদশে থাকা একরকম নিশ্চিত।

Advertisement

ইংল্যান্ডের ঘোষিত দল: বেন স্টোকস (অধিনায়ক), মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্ট, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, অলি রবিনসন, জো রুট, জশ টং, ক্রিস ওকস এবং মার্ক উড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement