Kaushik Ganguly

মাতৃবিয়োগ কৌশিকের! তবু আরজি কর-কাণ্ডের প্রতিবাদে টলিপাড়ার পাশে দাঁড়ালেন পরিচালক

প্রয়াত কৌশিক গঙ্গোপাধ্যায়ের মা বুলা গঙ্গোপাধ্যায়। কিন্তু তার পরেও রবিবার টলিপড়ার প্রতিবাদ মিছিলে যোগ দেন পরিচালক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৭:৩২
image of Kaushik Ganguly

কৌশিক গঙ্গোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রবিবার টলিপাড়ার শিল্পীদের মিছিলে হাঁটার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই আসে দুঃসংবাদ। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের মা বুলা গঙ্গোপাধ্যায় প্রয়াত হয়েছেন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। পরিবার সূত্রে জানা গিয়েছে, দীর্ঘ দিন বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি।

Advertisement

রবিবার বিকালে গড়িয়ার কানুনগো পার্কে কৌশিকের পৈতৃক বাড়িতে প্রয়াত হন বুলা গঙ্গোপাধ্যায়। খবর পাওয়া মাত্রই সেখানে হাজির হন পরিচালক। সঙ্গে ছিলেন স্ত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায় এবং পুত্র উজান। সূত্রের খবর, মাতৃবিয়োগে ভেঙে পড়েছেন পরিচালক। কৌশিকের বাবা বিখ্যাত গিটারবাদক সুনীল গঙ্গোপাধ্যায়। তাঁর পরিচালক হয়ে ওঠার নেপথ্যে বাবা-মায়ের ভূমিকার কথা একাধিক বার স্বীকার করেছেন কৌশিক।

শুক্রবার চলচ্চিত্রে জাতীয় পুরস্কার ঘোষণা হয়। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘কাবেরী অন্তর্ধান’ ছবিটি সেরা বাংলা ভাষা ছবির শিরোপা পায়। তার পরেও পরিচালক কোনও রকম উদ্‌যাপনে মাতেননি। নেপথ্যে ছিল আরজি কর-কাণ্ড। ১৪ অগস্ট মহিলাদের ‘রাত দখল’ কর্মসূচিতে সাড়া দিয়ে সপরিবার অ্যাকাডেমি চত্বরে উপস্থিত হয়েছিলেন কৌশিক। এর মধ্যে রবিবার মাতৃবিয়োগ।

তবে প্রথমে শোনা গিয়েছিল, টলিপাড়ার শিল্পীদের মিছিলে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কৌশিক। কিন্তু পরে গড়িয়ার বাড়ি থেকে সরাসরি টেকনিশিয়ানস্‌ স্টুডিয়োতে উপস্থিত হন পরিচালক। উপস্থিত শিল্পীদের সঙ্গে দেখা করে মায়ের শেষকৃত্যে যোগ দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement