Amitabh Bachchan

অমিতাভের জন্যই বিনোদের মুখে ১৬টা সেলাই পড়ে! ‘ভুলের’ জন্য ক্ষমাও চেয়ে নেন ‘বিগ বি’

এত পুরনো ঘটনার প্রসঙ্গ অবশ্য অমিতাভ নিজে টেনে তোলেননি। বরং ‘কেবিসি’ সাম্প্রতিকতম পর্বে ‘হট সিটে’ বসা প্রতিযোগী সুরজ দাসের প্রশ্নের জবাবেই সে সব কথা জানিয়েছেন।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২০:৪৬
বিনোদ খন্নার কাছে ক্ষমা চেয়েছিলেন অমিতাভ বচ্চন।

বিনোদ খন্নার কাছে ক্ষমা চেয়েছিলেন অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

৪৪ বছর আগেকার এক ‘ভুলের’ জন্য আজও ‘অনুতপ্ত’ অমিতাভ বচ্চন। জানিয়েছেন, তাঁর ছোড়া মদের গ্লাস লেগেই বিনোদ খন্নার মতো ‘কাছের বন্ধুর’ থুতনি কেটে রক্ত ঝরেছিল। তাতে পড়েছিল ১৬টি সেলাই। না! অবশ্যই ইচ্ছে করে এমনটা করেননি অভিতাভ। তবে? ‘কৌন বনেগা কৌড়পতি’-র প্রশ্নকর্তার আসনে বসে সে কথাই খোলসা করেছেন বলিউডের বচ্চন।

এত পুরনো ঘটনার প্রসঙ্গ অবশ্য অমিতাভ নিজে টেনে তোলেননি। বরং ‘কেবিসি’ সাম্প্রতিকতম পর্বে ‘হট সিটে’ বসা প্রতিযোগী সুরজ দাসের প্রশ্নের জবাবেই সে সব কথা জানিয়েছেন।

Advertisement

প্রকাশ মেহরার ছবি ‘মুকাদ্দর কা সিকন্দর’ নিয়ে একটি প্রশ্নের ঠিক উত্তর দিয়েছিলেন সুরজ। তার পর অভিতাভের কাছে তিনি জানতে চেয়েছিলেন, ওই সিনেমার শুটিংয়ে তিনি কি সহঅভিনেতা বিনোদের দিকে গ্লাস ছুড়ে মেরেছিলেন? সে জন্যই কি বিনোদের মুখে ১৬টি সেলাই করতে হয়েছিল?

একসঙ্গে বহু ছবিতেই দেখা গিয়েছে অমিতাভ-বিনোদের জুটি।

একসঙ্গে বহু ছবিতেই দেখা গিয়েছে অমিতাভ-বিনোদের জুটি। ছবি: সংগৃহীত।

উত্তরে অমিতাভ ফিরে গিয়েছেন পুরনো কথায়। বলেছেন, ‘‘হ্যাঁ! ঠিকই বলেছেন। সেটা আমার ভুল হয়েছিল। আর তা নিয়ে আমি খুবই দুঃখিত। (ওই শটে) আমরা একটা বারে বসে মদ খাচ্ছিলাম। (চিত্রনাট্যে লেখা) আমি জানতে পারি যে, আমার প্রেমিকা অন্য জনের সঙ্গে চলে গিয়েছে। ফলে একটা গ্লাস ছুড়ে মারি। কিন্তু, সেটা গিয়ে সোজা বিনোদের থুতনিতে লাগে। ওঁর লেগেছিল। আমার খুবই কাছের বন্ধু ছিলেন বিনোদ। আমরা ওঁকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। ওঁর ক্ষতের সেলাই করেছিলেন চিকিৎসকেরা। এর পর আমি ওঁকে বাড়িতে পৌঁছে দিই। ওই দুর্ঘটনার জন্য ওঁর স্ত্রীর কাছে ক্ষমাও চেয়েছিলাম।’’

সত্তরের দশকের শেষ দিকে পর্দায় এসেছিল ‘মুকদ্দর... ’। সে ছবিতে অমিতাভের পাশে বিনোদ ছাড়াও ছিলেন রেখা এবং রাখি। দু’জোড়া নায়ক-নায়িকার কেরামতিতে সুপারহিট হয়েছিল সে ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement