CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কেমিক্যাল টেকনোলজি বিভাগে গবেষক নিয়োগ, অর্থ যোগাবে রাজ্য সরকার

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২২ সেপ্টেম্বর দুপুর আড়াইটে থেকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৬:০৬
Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

ফার্মাসি নিয়ে যাঁদের পড়াশোনা, তাঁদের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ রয়েছে। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রকল্পটি রাজ্য সরকারের অর্থপুষ্ট। এ ক্ষেত্রে নিয়োগের জন্য প্রার্থীদের যোগ্যতা ইন্টারভিউয়ের মধ্যে যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল টেকনোলজি বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘সোলার কুকার-অ্যাসিস্টেড ফোটোডিগ্রেডেশন অফ অরগ্যানিক পলিউট্যান্টস ইন ওয়েস্টওয়াটার অ্যাপ্লাইয়িং আলজিনেট বিডস কন্টেনিং আয়রন অক্সাইড অ্যান্ড টাইটেনিয়াম অক্সাইড ন্যানোক্যাটালিস্টস’। প্রকল্পটি ওয়েস্ট বেঙ্গল সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডব্লিউবিডিএসটিবিটি)-র অর্থপুষ্ট।

প্রকল্পে প্রজেক্ট ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ থাকবে সর্বাধিক তিন বছর। এই পদে আবেদন জানাতে প্রার্থীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। জানানো হয়েছে, ডব্লিউবিডিএসটিবিটি-র নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে।

আবেদনকারীদের ফার্মাসিউটিক্যাল টেকনোলজিতে এমটেক/ এমফার্ম/ এমএস (ফার্মাসি) ডিগ্রি থাকতে হবে। যাঁরা নেট/ সেট-এর মতো যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২২ সেপ্টেম্বর দুপুর আড়াইটে থেকে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement