JCI Recruitment 2024

জুট কর্পোরেশন অফ ইন্ডিয়ায় কর্মখালি, নিয়োগ ২০টি শূন্যপদে

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের মেধার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৮:০০
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

রাষ্ট্রায়ত্ত সংস্থা দ্য জুট কর্পোরেশন অফ ইন্ডিয়া (জেসিআই)-য় কর্মখালি। সম্প্রতি এই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, সংস্থার তরফে দেশের বিভিন্ন অঞ্চলের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইন এবং অফলাইনে আবেদন জানাতে হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে অ্যাপ্রেন্টিস ট্রেনি (প্রোকিয়োরমেন্ট অফ র জুট অ্যান্ড গ্রেডিং) বা শিক্ষানবিশ পদে। শূন্যপদ রয়েছে ২০টি। ২০২৪-২৬ অর্থবর্ষ অর্থাৎ এক বছরের জন্য নিয়োগ করা হবে শিক্ষানবিশদের। দেশের বিভিন্ন অঞ্চলে সংস্থার দফতরে কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

অ্যাপ্রেন্টিস ট্রেনি পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। ১৯৬১ সালের শিক্ষানবিশি আইন মেনে নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে মাসে ৭,০০০ টাকা।

সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে যাঁরা দ্বাদশের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, শুধুমাত্র তাঁরাই সংশ্লিষ্ট পদে আবেদন করতে পারবেন।

সংশ্লিষ্ট পদে প্রার্থীদের মেধার ভিত্তিতে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করার পর সংস্থার ওয়েবসাইটে গিয়েও আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আগামী ২১ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement