WBJEE JELET Counselling 2024

রাজ্য জয়েন্টের ল্যাটারাল এন্ট্রির কাউন্সেলিংয়ের দিনক্ষণ প্রকাশ, বিজ্ঞপ্তি বোর্ডের

চলতি বছরে জুন মাসে জিলেট-এর আয়োজন করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৭:২৪
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

রাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, সরকারি কলেজ এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি/ ফার্মাসির ব্যাচেলর্স কোর্সের দ্বিতীয় বছরে ভর্তির জন্য জয়েন্ট এন্ট্রান্স ফর ল্যাটারাল এন্ট্রি টেস্ট (জিলেট)-এর আয়োজন করে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স এগজ়ামিনেশন বোর্ড (ডব্লিউবিজেইইবি)। চলতি বছরে জুন মাসে জিলেট-এর আয়োজন করা হয়। এ বার পরীক্ষার ফলাফলের ভিত্তিতে কাউন্সেলিংয়ের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। সেই জন্য কাউন্সেলিংয়ের দিনক্ষণ ঘোষণা করল ডব্লিউবিজেইইবি।

Advertisement

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, পরীক্ষায় উত্তীর্ণরা চলতি বছরের জিলেট-এর কাউন্সেলিংয়ের জন্য রেজিস্ট্রেশন, রেজিস্ট্রেশনের জন্য বরাদ্দ অর্থ (৫০০ টাকা) জমা, নিজেদের পছন্দ বাছাই (চয়েস ফিলিং), চয়েস লকিং করতে পারবেন ৩ অক্টোবর থেকে ৬ অক্টোবর পর্যন্ত। এর পর প্রথম রাউন্ডের আসন বণ্টন (সিট অ্যালটমেন্ট)-এর ফলাফল ঘোষণা করা হবে ৮ অক্টোবর। এর পর আসন গ্রহণ (সিট অ্যাক্সেপ্টেন্স)-এর জন্য বরাদ্দ মূল্য (৫০০০ টাকা) জমা দেওয়া এবং নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে নথি যাচাই এবং ভর্তির জন্য উপস্থিত হতে হবে ৮-১৫ অক্টোবরের মধ্যে।

এর পর দ্বিতীয় রাউন্ডের আসন বণ্টন (সিট অ্যালটমেন্ট)-এর ফলাফল ঘোষণা করা হবে ১৭ অক্টোবর। এই রাউন্ডের ক্ষেত্রে আসন গ্রহণ (সিট অ্যাক্সেপ্টেন্স)-এর জন্য বরাদ্দ মূল্য জমা দেওয়া এবং নির্দিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে নথি যাচাই এবং ভর্তির জন্য পড়ুয়াদের উপস্থিত হতে হবে ১৮ থেকে ২০ অক্টোবরের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement