WB Govt Job Recruitment 2024

ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় বিভিন্ন পদে নিয়োগ, কর্মী বাছাই ইন্টারভিউয়ের মাধ্যমে

পদ ভেদে নিযুক্তদের পারিশ্রমিক হবে দৈনিক ৩০০০ টাকা থেকে শুরু করে মাসে ৭০,০০০ টাকা পর্যন্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৭:৫৩
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বেশ কিছু পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানানো হয়েছে, জাতীয় স্বাস্থ্য মিশন এবং আরও একটি অন্য প্রকল্পের অধীনে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। প্রকল্পগুলিতে চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ হবে। পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গায়নোকোলজিস্ট, পেডিয়াট্রিশিয়ান, মেডিসিন, অপথ্যালমোলজিস্ট, মেডিক্যাল অফিসার, আয়ুষ চিকিৎসক, স্টাফ নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে হবে এই নিয়োগ। মোট শূন্যপদের সংখ্যা ২০।

উল্লিখিত অধিকাংশ পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৬৭ বছর। আয়ুষ চিকিৎসক, স্টাফ নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান এবং কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।। পদ ভেদে নিযুক্তদের পারিশ্রমিক হবে দৈনিক ৩০০০ টাকা থেকে শুরু করে মাসে ৭০,০০০ টাকা পর্যন্ত।

অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গায়নোকোলজিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস ডিগ্রি, অবস্টেট্রিশিয়ান অ্যান্ড গায়নোকোলজিতে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিএনবি/ ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি, তাঁদের নাম ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলে নথিভুক্ত থাকতে হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যও রয়েছে যোগ্যতার মাপকাঠি।

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, পেশাদারি অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের নিরিখে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২৩ অক্টোবর বেলা ১১টা থেকে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, আবেদনমূল্যের রসিদ-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিতদের জন্য আবেদনমূল্যের পরিমাণ ৫০ এবং ১০০ টাকা। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement