Advertisement

Associate Partner

Associate partner

Nihar

Associate Partner

Associate Partner

Durga Puja 2024 Celebrations in Bangladesh

হাসিনা-হীন বাংলাদেশে কেমন চলছে দুর্গাপুজোর প্রস্তুতি?

রাজনৈতিক উত্তেজনার মধ্যেই এসে গেল দুর্গাপুজো। কেমন চলছে বাংলাদেশে দুর্গাপুজোর প্রস্তুতি?

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৭:১২
Share: Save:

রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে পঞ্চপ্রদীপ জ্বালিয়ে হল মহালয়ার উদ্বোধন। দেবীপক্ষকে বরণ করে নিতে প্রস্তুত বাংলাদেশ। ঢাকার তাঁতিবাজার, লক্ষ্মীবাজার, রমনা কালীমন্দির, বনানী পুজোমণ্ডপ-সহ অন্যান্য মন্দিরেও বড় করে পুজোর আয়োজন করা হয়েছে। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মহম্মদ ময়নুল ইসলাম জানিয়েছেন যে, দেশের ৩২ হাজার ৬৬৬টি মণ্ডপে এবার দুর্গাপুজো হবে।

আসন্ন দুর্গাপুজোয় নিশ্ছিদ্র নিরাপত্তার দায়িত্ব নিয়েছে প্রশাসন। অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেনান্ট জেনারেল মহম্মদ জাহাঙ্গির আলম চৌধুরী জানিয়েছেন, দুর্গাপুজো সম্পন্ন হবে নির্বিঘ্নে। দুর্গাপুজোকে কেন্দ্র করে কেউ যেন কোনও অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য পুলিশ সতর্ক রয়েছে। সোশ্যাল মিডিয়ায় গুজব রোধে পুলিশের সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ অথবা নিকটস্থ থানায় যোগাযোগ করার জন্য পুজোর উদ্যোক্তাদের জানানো হয়েছে।

আরও জানা গিয়েছে যে প্রতিটি মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা সর্বক্ষণ সজাগ থাকবেন। দুর্গাপুজো চলাকালে পোশাকে এবং সাদা পোশাকে পুলিশ, ক্রাইসিস রেসপন্স টিম, কুইক রেসপন্স টিম, ক্রাইম সিন ভ্যান ও বোম্ব ডিসপোজাল ইউনিট প্রস্তুত থাকবে। সব মিলিয়ে আশা করা যায়, নির্বিঘ্নেই দুর্গাপুজো সম্পন্ন হবে ইউনুস সরকারের বাংলাদেশে।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ananda Utsav 2024 Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE