Dinesh Gunawardena: দীনেশ গুনবর্ধনেকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসাবে বেছে নিতে পারেন বিক্রমসিঙ্ঘে

বিক্রমসিঙ্ঘে জানিয়েছেন, যতক্ষণ না বিরোধী দলগুলি সরকারকে সহযোগিতায় রাজি হচ্ছে তত ক্ষণ পুরনো মন্ত্রিসভা নিয়েই তিনি কাজ চালাবেন।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২২:৩০
Share:

দীনেশ গুনবর্ধনে এএফপি

শ্রীলঙ্কার পরবর্তী প্রধানমন্ত্রী হিসাবে দীনেশ গুনবর্ধনেকে বেছে নিতে পারেন সে দেশের প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে। বৃহস্পতিবারই রনিল সে দেশের প্রেসিডেন্ট পদে শপথ নিয়েছেন। প্রেসিডেন্টের দফতরের ঘনিষ্ঠ এক সূত্রকে উদ্ধৃত করে ‘দ্য হিন্দু’ এ খবর জানিয়েছে। দীনেশ শ্রীলঙ্কায় রাজাপক্ষের ঘনিষ্ঠ পরিচিত।বিক্রমসিঙ্ঘে জানিয়েছেন, যতক্ষণ না বিরোধী দলগুলি সরকারকে সহযোগিতায় রাজি হচ্ছে তত ক্ষণ পুরনো মন্ত্রিসভা নিয়েই তিনি কাজ চালাবেন। বিক্রমসিঙ্ঘে ইতিমধ্যেই দেশের অন্য রাজনৈতিক দলগুলিকে সরকারে অংশ নিতে আহ্বান জানিয়েছেন। তবে বিরোধীদলগুলি এখনও এ ব্যাপারে কোনও সদুত্তর দেয়নি।

Advertisement

বিরোধী দলনেতা সাজিথ প্রেমদাসা বৃহস্পতিবার অন্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বিক্রমসিঙ্ঘের সঙ্গে বৈঠকে মিলিত হন। পরে তিনি টুইটে করে জানান পার্লামেন্টে ঐকমত্য হওয়াই সবচেয়ে জরুরি। তিনি লেখেন, ‘রাজনৈতিক সুযোগসন্ধানীদের মন্ত্রিত্ব বিলি করার চেয়ে জাতীয় ঐকমত্যে পৌছনোটাই অনেক বেশি গুরুত্বপূর্ণ।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement