Doctor's Hunger Strike

কমেছে রক্তচাপ, শারীরিক পরিস্থিতির আরও অবনতি, তবে অনশনে অনড়ই রয়েছেন উত্তরবঙ্গের সৌভিক

সোমবার উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের ইন্টার্ন সৌভিককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকেই তাঁর রক্তচাপ ওঠানামা করছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৩:১৬
Share:

হুইলচেয়ারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে সৌভিককে। সোমবার। —নিজস্ব চিত্র।

শারীরিক পরিস্থিতির অবনতি হলেও ‘আমরণ অনশনে’ অনড় উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের জুনিয়র ডাক্তার সৌভিক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সৌভিকের শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। রক্তচাপ কমে হয় ৮০/৬০।

Advertisement

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অনশনকারী অলোক বর্মাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল আগেই। সোমবার উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের ইন্টার্ন সৌভিককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকেই তাঁর রক্তচাপ ওঠানামা করছিল।

তবে শেষ পর্যন্ত অবশ্য সৌভিককে হাসপাতালে ভর্তি করানো হয়নি। স্বাস্থ্য পরীক্ষার পরেই তাঁকে আবার অনশনমঞ্চে নিয়ে যাওয়া হয়। কারণ, অনশন চালিয়ে যাওয়ার বিষয়ে এখনও অনড় উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের এই জুনিয়র চিকিৎসক।

Advertisement

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলার মঞ্চে ‘আমরণ অনশনে’ বসেছিলেন ছ’জন জুনিয়র ডাক্তার। তার পরের দিন উত্তরবঙ্গে মেডিক্যালে ‘আমরণ অনশনে’ বসেন অলোক এবং সৌভিক। সাত দিন ধরে অনশন করার পর গত শনিবার অসুস্থ হয়ে পড়েছিলেন অলোক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সিসিইউ-তে ভর্তি করে চিকিৎসা শুরু হয়। মঙ্গলবার জানা গিয়েছে, অলোকের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল।

সোমবার সকাল থেকে সৌভিকের রক্তচাপ ওঠানামা করতে শুরু করে। সোমবার থেকে আমরণ অনশনে বসেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের আর এক জুনিয়র ডাক্তার, ইএনটি (নাক, কান, গলা সংক্রান্ত) বিভাগের পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্র সন্দীপ মণ্ডল। আপাতত তাঁর শারীরিক পরিস্থিতি স্বাভাবিক।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement