RC Poudyal found dead

বাংলাদেশে তিস্তার চরে মিলল সিকিমের প্রাক্তন মন্ত্রীর দেহ, নিখোঁজ ছিলেন ন’দিন ধরে

৭ জুলাই সিকিমে পাকিয়ং জেলায় নিজের গ্রাম থেকেই নিখোঁজ হয়ে গিয়েছিলেন সিকিমের প্রাক্তন মন্ত্রী। ন’দিন পর ফুলবাড়ি থেকে আট কিলোমিটার দূরে বাংলাদেশে তিস্তার চরে মিলল দেহ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৪:১৬
Share:

সিকিমের প্রাক্তন মন্ত্রী আর সি পৌড়িয়াল। —ফাইল চিত্র।

শিলিগুড়ির কাছে খালের মধ্যে অবশেষে মিলল সিকিমের প্রাক্তন মন্ত্রী আরসি পৌড়িয়ালের দেহ। গত ন’দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার জলপাইগুড়ির ফুলবাড়ি থেকে আট কিলোমিটার দূরে তিস্তা নদীতে তাঁর দেহ ভাসতে দেখা যায়। পুলিশ সূত্রে খবর, বাংলাদেশের লালমণিরহাটের মহিষখোঁচা তিস্তার চরে উদ্ধার হয় প্রাক্তন মন্ত্রীর দেহ। ময়নাতদন্তের পর রাতেই বিএসএফের হাতে দেহ তুলে দিয়েছে বিজিবি। পুলিশ জানিয়েছে, বছর আশির পৌড়িয়ালের ঘড়ি এবং পরনের পোশাক দেখে শনাক্ত করা হয়েছে।

Advertisement

গত ৭ জুলাই সিকিমের পাকিয়ং জেলার ছোটা সিংতামে নিজের গ্রাম থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিক। একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তাঁর খোঁজ শুরু করেছিল পুলিশ। তদন্তকারী দল সূত্রে খবর, কী ভাবে প্রাক্তন মন্ত্রীর মৃত্যু হল, তা তদন্ত করে দেখা হবে।

বর্ষীয়ান পৌড়িয়াল সিকিমের প্রথম গঠিত বিধানসভায় ডেপুটি স্পিকার ছিলেন। পরবর্তী সময়ে তিনি সিকিমের বনমন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন। সত্তর-আশির দশকে সিকিমের আঞ্চলিক রাজনীতিতে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। নিজের সংগঠনও তৈরি করেছিলেন। নাম দিয়েছিলেন রাইজ়িং সান পার্টি।

Advertisement

প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। তিনি বলেছেন, “বর্ষীয়ান রাজনীতিবিদ আর সি পৌড়িয়ালের প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। মন্ত্রী হিসেবে এবং রাজনীতিক হিসাবে সিকিমের উন্নয়নের জন্য তিনি বিভিন্ন ভাবে সহায়তা করেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement