Jalpaiguri Incident

শিলিগুড়িতে মহানন্দার তীরে পরিত্যক্ত সদ্যোজাত, খুবলে খেল কুকুর

রবিবার সকালে মহানন্দার পারে এসে স্থানীয় বাসিন্দারা দেখেন একটি কুকুর কিছু একটা খুবলে খাচ্ছে। চারপাশে ছড়িয়ে রক্ত। পুলিশ এসে দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ফুলবাড়ি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৬
Share:

ঘটনাস্থলে পুলিশ। —নিজস্ব চিত্র।

মহানন্দা নদীর তীরে পরিত্যক্ত শিশুর দেহ খুবলে খেল এক কুকুর। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির ফুলবাড়ির পশ্চিমধনতলা এলাকায়। নজরে আসতেই কুকুরটিকে তাড়া করেন এলাকাবাসীরা। ক্ষতবিক্ষত অবস্থায় ওই শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শেষরক্ষা হয়নি। তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

Advertisement

রবিবার সকালে মহানন্দার পারে এসে স্থানীয় বাসিন্দারা দেখেন একটি কুকুর কিছু একটা খুবলে খাচ্ছে। চারপাশে ছড়িয়ে রক্ত। প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথম অবস্থায় তাঁরা বুঝতে পারেননি। তার পর কাছে গিয়ে দেখেন কুকুরটি একটি পরিত্যক্ত সদ্যোজাতকে খুবলে খাচ্ছে। দেখা মাত্রই তাকে তাড়া করা হয়। তাড়া খেয়ে কুকুরটি পালিয়ে যায়। কিন্তু ওই সদ্যোজাতের শরীরে তখন প্রাণ ছিল কি না বুঝতে পারেননি এলাকাবাসীরা।

কোথা থেকে মহানন্দার তীরে ওই সদ্যোজাত এল, কে বা কারা তাকে ফেলে রেখে গেল, তা নিয়ে প্রশ্ন উঠছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। ক্ষতবিক্ষত দেহটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় তারা। তবে সদ্যোজাতটি জীবিত ছিল না মৃত, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

প্রত্যক্ষদর্শী কমলা কাপাসিয়ার কথায়, ‘‘বাচ্চাটিকে কেউ ফেলে দিয়েছে, না কুকুরটি ঘর থেকে টেনে এনেছে তা বোঝা যাচ্ছে না। আমরা দেখতে পাই কুকুরটি ওই সদ্যোজাতটিকে খুবলে খাচ্ছে। দেখামাত্রই তাকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement