Bangladeshi Man Arrest

বাংলাদেশি যুবক গ্রেফতার মুর্শিদাবাদে! অবৈধ ভাবে ভারতে ঢুকে নিষিদ্ধ কাশির সিরাপ পাচারের চেষ্টা

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, ধৃত যুবক কিছু দিন আগে আরও কয়েক জন বাংলাদেশি নাগরিকের সঙ্গে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেন। সুতির মহলদারপাড়া এলাকা থেকে কাশির সিরাপ সংগ্রহ করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শমসেরগঞ্জ শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ২২:৪৮
Share:

—প্রতীকী চিত্র।

বাংলাদেশে বিপুল পরিমাণ নিষিদ্ধ কাশির সিরাপ পাচারের অভিযোগ শমসেরগঞ্জ থানার পুলিশের হাতে গ্রেফতার হলেন এক বাংলাদেশি নাগরিক। পুলিশ সূত্রে খবর, মোবারক আলি নামে ওই অভিযুক্তের বাড়ি বাংলাদেশে চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

Advertisement

গোপন সূত্রে খবর পেয়ে ওই যুবককে ধুলিয়ান রেজিস্ট্রি মোড় এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, প্রায় ৭৫০ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ উদ্ধার হয়েছে। সোমবার ধৃত ব্যক্তিকে বহরমপুর আদালতে হাজির করায় পুলিশ।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, ধৃত যুবক কিছু দিন আগে আরও কয়েক জন বাংলাদেশি নাগরিকের সঙ্গে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেন। সুতির মহলদারপাড়া এলাকা থেকে কাশির সিরাপ সংগ্রহ করেন তিনি।

Advertisement

তার পর স্থানীয় কয়েক জনের সাহায্য নিয়ে রবিবার গভীর রাতে টোটো নিয়ে সীমান্তের দিকে যাচ্ছিলেন। শমসেরগঞ্জ থানার পুলিশের একটি দল টোটোটিকে আটক করে তল্লাশি চালায়। তাতেই উদ্ধার হয় কফ সিরাপের ওই বোতলগুলি। এই চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত, তা তদন্ত করে দেখছে শমসেরগঞ্জ থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement