West Bengal Weather Update

আগামী সাত দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণে, বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা পাঁচ জেলায়

আগামী সাত দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:১৯
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিম্নচাপের প্রভাবে গত শুক্রবার থেকে টানা বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গ। সোমবার সন্ধ্যার পর থেকে খানিক বদলেছে হাওয়া। মঙ্গলবার হাওয়া অফিস জানিয়ে দিয়েছে, কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে আপাতত আর ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সপ্তাহ জুড়েই।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সাত দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। সেখানে জারি হয়েছে হলুদ সতর্কতা।

বিগত কয়েক দিন ধরেই নিম্নচাপের প্রভাবে সমুদ্র উত্তাল ছিল। পশ্চিমবঙ্গ, বাংলাদেশ এবং ওড়িশা উপকূল-সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইছিল ঝোড়ো হাওয়া। তবে সোমবার রাত থেকে পরিস্থিতি বদলেছে। হাওয়া অফিস জানিয়েছে, আপাতত শান্তই থাকবে সমুদ্র।

Advertisement

আগামী কয়েক দিন বৃষ্টির দেখা মিলবে না উত্তরবঙ্গেও। তবে উত্তরের কোনও কোনও জেলায় হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় শুক্রবার থেকে টানা বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও সকাল থেকে আকাশ মেঘলা ছিল। এর ফলে তাপমাত্রা বেশ খানিকটা কমেছে। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.২ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১.২ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement