IndiGo Flight Accident

ওড়ার মুহূর্তে বিপত্তি, দিল্লিতে রানওয়েতে ঘষটে গেল বিমানের পিছনের অংশ, অল্পের জন্য রক্ষা

কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। ঘটনার পৃথক তদন্ত করছে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৪
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল বেঙ্গালুরুগামী যাত্রীবাহি বিমান। ওড়ার মুহূর্তে রানওয়েতে ঘষটে গেল বিমানের পিছনের অংশ। ধাক্কার অভিঘাতে আতঙ্কিত যাত্রীরা। শেষমেশ বাতিলই করে দেওয়া হল উড়ান। ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরে।

Advertisement

গত ৯ সেপ্টেম্বর দিল্লি বিমানবন্দর থেকে ওড়ার সময় ঘটনাটি ঘটে। বিমান সংস্থা ইন্ডিগোর ওই যাত্রীবাহী বিমানটির বেঙ্গালুরু যাওয়ার কথা ছিল। কিন্তু ওড়ার মুহূর্তেই বাধে বিপত্তি। বিমানের পিছনের অংশ ঘষটে যায় মাটির সঙ্গে। প্রবল ঝাঁকুনিতে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। সঙ্গে সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারকে (এটিসি) বিষয়টি জানান বিমানচালক। তবে শেষমেশ বাধ্য হয়ে উড়ানটিই বাতিল করা হয়। ঘটনায় কেউ আহত হননি বলে জানা গিয়েছে। তবে সংঘর্ষের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানের পিছনের অংশ। বিমানের নীচের দিকের নীল রঙের স্তর উঠে গিয়ে সাদা কাঠামো উন্মুক্ত হয়ে পড়েছে। সেই ছবি দেখে সম্ভাব্য বিপদের আশঙ্কায় আরও এক বার শিউরে উঠছেন যাত্রীরা।

কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। ঘটনার পৃথক তদন্ত করছে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষও। বিমানকর্মীদেরকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত ঘটনাটি নিয়ে ইন্ডিগোর তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement