Metro Railways

রবিবার ডব্লিউবিসিএস পরীক্ষার জন্য চলবে অতিরিক্ত মেট্রো, কখন থেকে শুরু পরিষেবা?

অন্যান্য রবিবার কবি সুভাষ থেকে দমদম এবং দক্ষিণেশ্বর পর্যন্ত আপ এবং ডাউন মিলিয়ে মোট ১৩০টি মেট্রো চলে। ১৮ অগস্ট আটটি অতিরিক্ত ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৩:৫৫
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিস (ডব্লিউবিসিএস) মেন পরীক্ষার কথা বিবেচনা করেই আগামী রবিবার অর্থাৎ ১৮ অগস্ট অতিরিক্ত মেট্রো চালাবে রেল। অন্যান্য রবিবার কবি সুভাষ থেকে দমদম এবং দক্ষিণেশ্বর পর্যন্ত আপ এবং ডাউন মিলিয়ে মোট ১৩০টি মেট্রো চলে। কিন্তু ১৮ অগস্ট সেখানে আরও আটটি অতিরিক্ত ট্রেন চালানো হবে বলে মেট্রোরেল সূত্রে খবর।

Advertisement

দমদম থেকে ওই দিন প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। অন্য দিকে, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ওই একই সময়ে ছাড়বে বলে জানিয়েছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। এ ছাড়াও দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল সওয়া ৭টায়। তবে দিনের শেষ মেট্রোর সময় অপরিবর্তিতই থাকবে।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র জানিয়েছেন, পাবলিক সার্ভিস কমিশনের অনুরোধে ১৮ অগস্ট অর্থাৎ রবিবার ডব্লিউবিসিএস মেন পরীক্ষার জন্য বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মেট্রো। দমদম এবং কবি সুভাষ দু’দিক থেকেই মেট্রো পরিষেবা চালু হবে রবিবার সকাল ৭টায়। তার পরের ট্রেনটি সাড়ে ৭টা, তার পর ৮টা এবং সাড়ে ৮টায়। দক্ষিণেশ্বর থেকে মেট্রো চালু হবে সকাল ৭টা ১৫ মিনিটে। তার পর অন্যান্য রবিবার যে সময়ানুসারে মেট্রো চলে, সে ভাবেই চলবে।

Advertisement

কৌশিক মিত্র আরও জানান, অন্যান্য রবিবার যেমন সকাল ৯টা থেকে পরিষেবা শুরু হয়, তেমনটা হবে না আগামী রবিবার (১৮ অগস্ট)। ডব্লিউবিসিএস পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই সে দিন সকাল ৭টা থেকে পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু সিভিল সার্ভিস পরীক্ষার্থীরাই যাবেন এই ট্রেনগুলিতে, এমন নয়, সাধারণ যাত্রীরাও ওই দিন সকাল থেকেই মেট্রোতে সফর করতে পারবেন বলে জানিয়েছেন মেট্রোর সিপিআরও।

অন্যান্য রবিবারের মতো গ্রিন লাইন ১, ২, পার্পল এবং অরেঞ্জ লাইনে মেট্রো পরিষেবা বন্ধ থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement