Death

Death in police custody: উলুবেড়িয়া পুলিশ হেফাজতে মৃত্যুর অভিযোগ, জেলাশাসকের তত্ত্বাবধানে মৃতদেহের ময়নাতদন্ত

এলাকায় অশান্তিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল উলুবেড়িয়ার বুড়াখালির বাসিন্দা শ্রীকান্ত রায়কে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২৩:৪০
Share:

প্রতীকী ছবি।

এলাকায় অশান্তিতে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল উলুবেড়িয়ার বুড়াখালির বাসিন্দা শ্রীকান্ত রায়কে। পুলিশি হেফাজতে থাকাকালীন মঙ্গলবার সকালে মৃত্যু হয় তাঁর। শ্রীকান্তের পরিবারে অভিযোগ, পুলিশের মারধরেই মৃত্যু হয়েছে তাঁর। হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের অফিসে একটি অভিযোগ দায়ের করেছেন তাঁরা। অভিযোগের ভিত্তিতে জেলা শাসকের তত্ত্বাবধানে মৃতদেহের ময়নাতদন্ত করা হয়েছে।

Advertisement

শ্রীকান্তের পরিবারের অভিযোগ, অশান্তির সঙ্গে কোনও ভাবেই যুক্ত ছিলেন না তিনি। স্থানীয় বাজারে গিয়ে ঝামেলার মধ্যে পড়ে যান। সেই সময় পুলিশ তাঁকে আটক করে বাউড়িয়া থানায় নিয়ে যায়। শ্রীকান্তের পরিবারের লোকজন থানায় গিয়ে তাঁকে ছেড়ে দেওয়ার আবেদন জানালেও, পুলিশ না ছেড়ে গ্রেফতার করে। উলুবেড়িয়া মহাকুমা আদালত তাঁকে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়।

মঙ্গলবার সকাল ১০টা নাগাদ থানা থেকে শ্রীকান্তের স্ত্রীকে ফোন করে জানানো হয় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে এসে তাঁরা দেখেন শ্রীকান্তের দেহ মেঝেয় পড়ে রয়েছে। দেহের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন ছিল বলে তাঁর স্ত্রী অভিযোগ।

Advertisement

যদিও মারধরে অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া বলেন, ‘‘গত ১০জুন ঘটনাস্থল থেকে পালানোর সময় পড়ে যান তিনি। সেখানেই তাঁকে আটক করা হয়। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে ওই গণ্ডগোলের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন তিনি। আদালতের নির্দেশেই তাঁকে হেফাজতে নেওয়া হয়। পরে জেলে অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি করা হলে তিনি সেখানেই মারা যান।’’

তাঁর পরিবারের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement