Coronavirus in West Bengal

Covid 19: রাজ্যে এক ধাক্কায় অনেকটাই কম দৈনিক মৃত্যু, কমল দৈনিক আক্রান্তও

রাজ্যে এখনও পর্যন্ত কোভিডের বলি হয়েছেন ১৫ হাজার ৯২১ জন। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৩০, কলকাতায় ২৭ এবং হাওড়ায় ৪ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ২৩:০৪
Share:

এক নজরে রাজ্যের করোনা পরিস্থিতি।

রাজ্যে এক ধাক্কায় অনেকটাই কমল দৈনিক মৃত্যুর সংখ্যা। বুধবার করোনায় ১৩৫ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৮ জনের। বুধবারের তুলনায় গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যাও কমেছে, যা ইতিবাচক বলেই মনে করছে স্বাস্থ্য দফতর। তবে বুধবারের তুলনায় সামান্য কম হয়েছে কোভিড পরীক্ষা।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ধরা পড়েছে ৮ হাজার ৮১১ জনের মধ্যে। আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষে রয়েছে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা (১,৮৪২)। তার পরেই রয়েছে কলকাতা (৯৭৬), হাওড়া (৬৫৬), দক্ষিণ ২৪ পরগনা (৫৯০), নদিয়া (৫২৬) এবং পূর্ব মেদিনীপুর (৪৩৫)। হুগলিতে বুধবারের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা সামান্য বাড়লেও অধিকাংশ জেলাতেই তা কমেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৭৪ হাজার ৫৬৮। বুধবারের থেকে বৃহস্পতিবার সংক্রমণের হার কমে হয়েছে ১১.৯৭ শতাংশ। তবে মোট সংক্রমণের হার অতি সামান্য বেড়ে ১১.১০ শতাংশ হয়েছে। রাজ্যে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৩ লক্ষ ২৫ হাজার ৮৩৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ৯৩৮ জন। বৃহস্পতিবার সক্রিয় রোগীর সংখ্যা ৮ হাজার ২৩৫ কমে হয়েছে ৬১ হাজার ৭৮০।

Advertisement

রাজ্যে এখনও পর্যন্ত কোভিডের বলি হয়েছেন ১৫ হাজার ৯২১ জন। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় ৩০, কলকাতায় ২৭ এবং হাওড়ায় ৪ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় টিকাকরণ সামান্য কমেছে। টিকা পেয়েছেন ২ লক্ষ ১৬ হাজার ৬৪২ জন। এখনও পর্যন্ত রাজ্যে সব মিলিয়ে টিকা পেয়েছেন ১ কোটি ৫২ লক্ষ ৮১ হাজার ৩৫৬ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement