Fisherman

ইলিশ ধরতে গিয়ে পা ফস্কে বঙ্গোপসাগরে! দু’দিন পর কুলপির মৎস্যজীবীর দেহ মিলল জম্বুদ্বীপের কাছে

ডায়মন্ড হারবারের সুলতানপুর মৎস্যবন্দর থেকে এফবি বাবা লোকনাথ ট্রলারে চেপে ১৪ জন মৎস্যজীবী ইলিশ ধরতে সমুদ্রে পাড়ি দিয়েছিলেন। গত ১১ জুলাই জম্বুদ্বীপ থেকে আরও গভীরে মাছ ধরতে যান তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নামখানা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৬:০৭
Share:

—প্রতীকী চিত্র।

ইলিশ শিকারে গভীর সমুদ্রে গিয়েছিলেন। সেখানেই হল দুর্ঘটনা। জম্বুদ্বীপ থেকে খানিক দূরে ট্রলার থেকে পা ফস্কে সমুদ্রে পড়ে মৃত্যু হল এক মৎস্যজীবীর। গত দু’দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম মোহন মাঝি। ৫৫ বছর বয়সি মোহনের বাড়ি কুলপির হাঁড়া এলাকায়। তিনি জম্বুদ্বীপ থেকে বঙ্গোপসাগরের আরও গভীরে গিয়েছিলেন। ইলিশ ধরার সময় ট্রলার থেকে পা পিছলে পড়ে যান ওই মৎস্যজীবী। দু’দিন নিখোঁজ থাকার পর শনিবার উপকূলরক্ষী বাহিনী তল্লাশি চালিয়ে ফ্রেজারগঞ্জ থেকে ৭০ কিলোমিটার দূরে সাগরের জল থেকে মৎস্যজীবীর দেহ উদ্ধার করে। সেখান থেকে নিয়ে যাওয়া হলদিয়া বন্দরে। দেহ ময়নাতদন্তের পর রবিবারই পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে বলে পুলিশ সূত্রে খবর।

জানা গিয়েছে, ডায়মন্ড হারবারের সুলতানপুর মৎস্যবন্দর থেকে এফবি বাবা লোকনাথ ট্রলারে চেপে ১৪ জন মৎস্যজীবী ইলিশ ধরতে গভীর সমুদ্রে পাড়ি দিয়েছিলেন। গত ১১ জুলাই জম্বুদ্বীপ থেকে আরও গভীরে মাছ ধরতে যান তাঁরা। ওই সময় পা পিছলে পড়ে যান এক মৎস্যজীবী। নিখোঁজ হওয়ার পর মৎস্যজীবী সংগঠনের পক্ষ থেকে উপকূলরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়। আকাশ এবং জলপথে তল্লাশি শুরু হয়। তার পরেই দেহ উদ্ধার হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement