Viral Video

অজগরের মারণপ্যাঁচে ছাগল! মুক্তির চেষ্টায় প্রাণপণ চেষ্টা, তার পর?

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি অজগর পেঁচিয়ে ধরেছে পূর্ণবয়স্ক একটি ছাগলকে। যতই ছাগলটি নিজেকে মুক্ত করার চেষ্টা করছে, মারণপ্যাঁচ ততই জোরালো হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৭:১২
Share:

একটি অজগর পেঁচিয়ে ধরেছে পূর্ণবয়স্ক একটি ছাগলকে। ছবি: সংগৃহীত।

শঙ্খচূড়, গোখরো বা চন্দ্রবোড়ার মতো বিষাক্ত নয় অজগর। ছোবল মারার পরিবর্তে শরীর দিয়ে শিকারকে পেঁচিয়ে মারে এই সাপ। অজগরের মারণপ্যাঁচে শিকারের হাড়গোড় পর্যন্ত গুঁড়ো হয়ে যায়। এর পর সেই শিকারকে গিলে ফেলে বিশালাকৃতি সাপটি। অজগর কী ভাবে শিকার করে তার একটি গা শিরশির করা ভিডিয়ো সম্প্রতি সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি অজগর পেঁচিয়ে ধরেছে পূর্ণবয়স্ক একটি ছাগলকে। যতই ছাগলটি নিজেকে মুক্ত করার চেষ্টা করছে, মারণপ্যাঁচ ততই জোরালো হচ্ছে। অবশেষে সেই চাপেই মৃত্যু হল ছাগলটির।

প্রবীণ কাসওয়ান নামে এক ব্যক্তির এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল থেকে ভিডিয়োটি বুধবার পোস্ট করা হয়েছে। এক দিনেই ভিডিয়োটি লাখখানেক মানুষ দেখে ফেলেছেন। অনেকে অনেক রকম মন্তব্যও করেছেন ভিডিয়োটি দেখে। ছাগলের জায়গায় কোনও মানুষ থাকলে কী কী হতে পারত, তা নিয়েও জোরদার আলোচনা শুরু হয়েছে সমাজমাধ্যমে। এক এক্স ব্যবহারকারী লিখেছেন, ‘‘একটি বিশাল অজগর একটি ছাগলকে ধরেছে। এই অবস্থায় থাকলে আপনি কী করতেন?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement