Viral Video

পাঁচ সিংহীর সঙ্গে একা লড়াই! ‘বনের রানি’দের দিকে এগিয়ে গেল জলহস্তী, তার পর…

জলহস্তীকে ভয় দেখানোর চেষ্টা করছে সিংহীগুলি। আত্মরক্ষার জন্য ছুটে পালাতে যায় জলহস্তীটি। কিন্তু পালাবার পথ খুঁজে পায় না সে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ০৮:৪৫
Share:

জলহস্তীর সঙ্গে পাঁচ সিংহীর লড়াই। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

পিঠের উপর পাখি বসে রয়েছে। দিব্যি হেলেদুলে নদীতে জল খেতে আসছিল একটি জলহস্তী। কিন্তু নদীর তীরের কাছে এসে থমকে গেল সে। চোখের সামনে ‘বনের রানি’র দল। পাঁচটি সিংহী একদৃষ্টে তাকিয়ে রয়েছে তার দিকে। যেন সুযোগ পেলেই পাঁচ জন একসঙ্গে ঝাঁপিয়ে পড়বে জলহস্তীর উপর। এমন পরিস্থিতিতে কী করবে তা বুঝতে পারছিল না জলহস্তীটি। ধীর পায়ে সিংহীগুলির সামনে দিয়ে হেঁটে চলে যাচ্ছিল সে। আর তখনই হল বিপদ।

Advertisement

জলহস্তীকে চারদিক থেকে ঘিরে ধরল পাঁচটি সিংহী। তার পরেই শুরু হল গর্জন। ইউটিউবে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। জানা গিয়েছে, দক্ষিণ আফ্রিকার ক্রুগার জাতীয় উদ্যানে এই ঘটনাটি ঘটেছে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে যে, জলহস্তীকে ভয় দেখানোর চেষ্টা করছে সিংহীগুলি। আত্মরক্ষার জন্য ছুটে পালাতে যায় জলহস্তীটি। কিন্তু পালাবার পথ খুঁজে পায় না সে। শেষমেশ কোনও উপায় না দেখে হাঁ করে সিংহীগুলিকে কামড়ানোর জন্য এগিয়ে যায় সে। সিংহীগুলি সামান্য পিছিয়ে গেলেই সুযোগ বুঝে নদীর দিকে মুখ করে পালাতে শুরু করে জলহস্তীটি।

Advertisement

পিছন থেকে এক সিংহী আক্রমণ করার জন্য তার পিঠের উপর উঠে পড়ে। কিন্তু জলহস্তীটিকে বাগে আনতে পারে না। দৌড়ে নদীর জলে নেমে পড়ে জলহস্তীটি। শিকার ফস্কে যাওয়ার দুঃখে মুখ গোমরা করে নদীর পারে দাঁড়িয়ে থাকে পাঁচ পাঁচটি সিংহী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement