Viral Video

ঘর জ্বলছে, ভিতরে আটক পোষ্য বিড়ালকে বাঁচাতে কাতর আর্তি, ফিরে পেয়ে কেঁদে ভাসালেন প্রৌঢ়

লস অ্যাঞ্জেলসবাসী আইজ়্যাকের পোষ্য বিড়ালের নাম চিতা। পোষ্যকে নিয়ে একাই থাকতেন তিনি। সম্প্রতি বি়ড়ালটিকে ঘরে রেখে ব্যক্তিগত কাজে বাইরে গিয়েছিলেন আইজ়্যাক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৭:২১
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

বাইরে ঘুরতে গিয়েছিলেন। ফিরে এসে দেখেন ঘরে আগুন লেগেছে। দাউ দাউ করে জ্বলছে ঘর। মনে পড়ল ঘরেই রেখে গিয়েছিলেন বহু বছরের একমাত্র সঙ্গী পোষ্য বিড়ালকে। সঙ্গে সঙ্গে কাঁদতে শুরু করলেন আইজ়্যাক ভাইজ়ম্যান। চিৎকার করে দমকলের কাছে কাতর আর্তি জানালেন ১৪ বছরের বন্ধুর প্রাণ বাঁচানোর। অবশেষে তাঁর প্রার্থনা সফল হল। দমকল বাহিনী বিড়ালটিকে উদ্ধারের পর আবারও কাঁদতে শুরু করলেন প্রৌঢ় আইজ়্যাক। তবে সে কান্না আতঙ্কের নয়, খুশির। প্রায় হারিয়ে ফেলা বন্ধুকে ফিরে পাওয়ার আনন্দাশ্রু। লস অ্যাঞ্জেলসের সেই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়ো ভাইরালও হয়েছে ঝড়ের গতিতে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

সংবাদমাধ্যম ডেইলি মেলের প্রতিবেদন অনুযায়ী, লস অ্যাঞ্জেলসের বাসিন্দা আইজ়্যাকের পোষ্য বিড়ালের নাম চিতা। পোষ্যকে নিয়ে একাই থাকতেন তিনি। সম্প্রতি বি়ড়ালটিকে ঘরে রেখে ব্যক্তিগত কাজে বাইরে গিয়েছিলেন আইজ়্যাক। ফিরে এসে দেখেন বাড়িতে আগুন ধরে গিয়েছে। তার পরেই আশঙ্কার কালো মেঘ ঘনিয়ে আসে তাঁর মনে। পোষা বিড়ালের প্রাণহানি হতে পারে, এমনটা কল্পনা করেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, জ্বলন্ত বাড়ির বাইরে উদভ্রান্তের মতো ঘুরছেন আইজ়্যাক। এ পাশ থেকে ও পাশ দৌড়ে বেড়াচ্ছেন। চোখে মুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। দমকল বাহিনীর প্রত্যেক কর্মীকে আলাদা আলাদা করে আর্তি জানাচ্ছেন, ‘‘দয়া করে আমার বিড়ালটিকে বাঁচান। প্লিজ় ওকে বার করে আনুন।’’ এর পরে দমকল কর্মীরা বিড়ালটিকে উদ্ধার করে আইজ়্যাকের হাতে তুলে দিতেই হাউ হাউ করে আবার কান্না শুরু করেন আইজ়্যাক। পোষ্যকে বাচ্চার মতো কোলে তুলে দৌড়তে দৌড়তে মাটিতে বসে পড়েন। একটানা আদর করতে থাকেন ‘চিতা’কে।

Advertisement

সেই ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসতে আবেগপ্রবণ হয়ে উঠেছেন সমাজমাধ্যম ব্যবহারকারীরা। পোষ্যের প্রতি মানুষের প্রেম নিয়ে অনেকে অনেক ভাল মন্তব্য করেছেন সেই ভিডিয়োয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement