Viral Video

‘তুমি খুব সুন্দর’, ভারতে আসা জাপানি তরুণীকে ট্রেনে ঘুম থেকে তুলে বললেন যুবক! ভাইরাল ভিডিয়ো

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, ভারতে এসে ট্রেনে সফর করছেন জাপানের এক তরুণী। ট্রেনের কামরায় নিশ্চিন্তে ঘুমোচ্ছিলেন তিনি। এমন সময় এক ব্যক্তি এসে ওই তরুণীর আসনের সামনে থাকা পর্দা সরিয়ে দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১৬:২৩
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় দেশ জুড়ে তোলপাড় পড়েছে। সেই ঘটনাকে নারকীয় আখ্যা দিয়ে প্রতিবাদে শামিল হয়েছেন বহু মানুষ। দেশে নারীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই আবহে প্রকাশ্যে এসেছে নতুন একটি ভিডিয়ো, যা দেশে মহিলাদের নিরাপত্তা নিয়ে ওঠা প্রশ্ন আরও জোরালো করেছে। ভিডিয়োয় দেখা গিয়েছে, কী ভাবে ভারতে এসে ট্রেনে ভ্রমণ করার সময় হয়রানির শিকার হয়েছেন এক বিদেশিনি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভারতের কোন ট্রেনে ঘটনাটি ঘটেছে এবং কোথায় ঘটেছে, তা-ও ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

Advertisement

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, ভারতে এসে ট্রেনে সফর করছেন জাপানের এক তরুণী। ট্রেনের কামরায় নিশ্চিন্তে ঘুমোচ্ছিলেন তিনি। এমন সময় এক ব্যক্তি এসে ওই তরুণীর আসনের সামনে থাকা পর্দা সরিয়ে দেন। চমকে গিয়ে ঘুম থেকে উঠে পড়েন বিদেশিনি। এর পর ওই আগন্তুক জাপানি তরুণীর মাথায় হাত বোলাতে থাকেন। ওই ব্যক্তিকে বলতে শোনা যায়, ‘‘তুমি খুব সুন্দর, আমি তোমায় পছন্দ করি।’’ এতে হতবাক হয়ে গেলেও ঠান্ডা মাথায় পরিস্থিতি সামাল দিতে দেখা গিয়েছে তরুণীকে। তরুণী হাসতে হাসতে ওই ব্যক্তিকে ধন্যবাদ জানান। কিছু ক্ষণ পরে ওই ব্যক্তি ওখান থেকে চলে যান। এক পরেই নিজের অভিজ্ঞতার কথা ক্যামেরাবন্দি করেন তরুণী। তিনি যে ভয় পেয়ে গিয়েছিলেন তা-ও জানান।

ভিডিয়োটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে অনেকের নজর কেড়েছে। অনেকে ভিডিয়োটি দেখে ক্ষোভ প্রকাশ করেছেন। রেলের কাছে অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বার করে শাস্তি দেওয়ার দাবি তুলেছেন কেউ কেউ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement